ভারতের বিপক্ষে ম্যাচে ‘অশোভন’ আচরণ, মারুফ মৃধাকে আইসিসির শাস্তি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩১ এএম, ২৪ জানুয়ারি ২০২৪

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার মারুফ মৃধার বিরুদ্ধের আইসিসির আইন ভঙ্গের অভিযোগ উঠেছে। যার জেরে এই বাংলাদেশি পেসারকে তিরস্কার করেছে আইসিসি। একইসঙ্গে তাকে ১ ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। গত ২৪ মাসে প্রথমবারের মতো মৃধাকে এই শাস্তি দিলো আইসিসি।

আইসিসি বলেছে, মারুফ মৃধা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কোড অব কনডাক্ট এর ধাপ-১ অমান্য করেছেন। দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচে তিনি এই অমান্য করেছেন বলে তাকে অভিযুক্ত করে আইসিসি।

আইসিসির বিধিনিষেধ সংশ্লিষ্ট ধারা ২.৫ এ বলা হয়েছে, মাঠে এমন ভাষা, কাজ বা অঙ্গভঙ্গি ব্যবহার করা যাবে না, যেটি খেলাকে অবমাননা করে অথবা যা আন্তর্জাতিক ম্যাচের সময় একজন ব্যাটারকে আউট করার পর আক্রমনাত্মক প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে।

 ঘটনাটি ঘটেছে ভারতের ইনিংসের ৪৪ তম ওভারে। ভারতের ব্যাটার আরাভেলি আভানিশকে আউট করার পর মারুফ মৃধা আক্রমণাত্মকভাবে দুইবার ড্রেসির রুমের দিকে ইশারা করেছিলেন এবং ব্যাটারকে বিদায় দিয়েছিলেন।

মৃধার বিরুদ্ধে শাস্তির রায় দিয়েছেন, আইসিসির আন্তর্জাতিক আম্পায়ার প্যানেলের সদস্য শাইদ ওদভালা। তবে মারুফ তার উপর আরোপিত শাস্তি মেনে নেওয়ার কারণে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন নেই।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।