আইপিএলের পুরো আসর খেলায় আত্মবিশ্বাসী নতুন জীবন পাওয়া পন্ত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১০ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৪

গাড়ি দুর্ঘটনায় মৃত্যুর কবল থেকে কোনো রকমে ফিরে এসেছিলেন ভারতীয় ক্রিকেটার রিশাভ পন্ত। ২০২২ সালের সেই ভয়াবহ দুর্ঘটনার পর বেঁচে ফিরবেন, হয়তো সেই আশাও করেননি তিনি। তবে নতুন জীবন পেলেও তারপর থেকে আর খেলায় ফেরা হয়নি ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটারের।

চলতি বছরের আইপিএল দিয়ে ক্রিকেটে ফিরছেন পন্ত, এটি আগেই জানিয়েছেন। পন্ত এবারের আসরে পন্ত সবগুলো ম্যাচ খেলার বিষয়ে আত্মবিশ্বাসী বলে জানিয়েছেন দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। তবে অধিনায়ক হিসেবে খেলতে পারবেন কিনা সেটি এখনো নিশ্চিত করে বলতে পারেননি অস্ট্রেলিয়ান কোচ।

যদি দিল্লি নেতৃত্ব পন্ত দিতে না পারেন তাহলে অধিনায়ক করা হবে ডেভিড ওয়ার্নারকে। গতকাল মঙ্গলবার যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) এর দল ওয়াশিংটন ফ্রিডমের সঙ্গে নিজের চুক্তির বিষয়টি প্রকাশের পর মেলবোের্নে এসব কথা বলেন পন্টিং।

পন্টিং বলেন, ‘রিশাভ খুব আত্মবিশ্বাসী যে সে সঠিকভাবে খেলবে। আপনি সোশ্যাল-মিডিয়ার সমস্ত জিনিস দেখেছেন। সে ভালোই আছে এবং সামনে এগিয়ে চলছে। তবে বলতে গেলে আমরা প্রথম ম্যাচ থেকে মাত্র ছয় সপ্তাহ দূরে। তাই নিশ্চিত নই যে, তাকে ছাড়া অন্য কাউকে এ বছর উইকেটরক্ষক হিসেবে পাবো।’

সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক আরও বলেন, ‘কিন্তু আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি, যদি তাকে জিজ্ঞাসা করি সে বলবে, আমি (পন্ত) প্রতিটি ম্যাচ খেলবো এবং ৪ নম্বরে ব্যাট করবো।’

‘সে খুব গতিশীল খেলোয়াড়। সে অবশ্যই আমাদের অধিনায়ক। গত বছর আমরা তাকে অবিশ্বাস্যভাবে মিস করেছি। আপনি যদি জেনে থাকেন, সে গত ১২-১৩ মাস যে অবস্থার মধ্য দিয়ে পার করেছে, সেটি ভয়ঙ্কর ছিল। আমি জানি, সে বেঁচে থাকতে পেরে খুব ভাগ্যবান বোধ করে।’-যোগ করেন পন্টিং।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।