৪১ বলে ওয়ানডে জেতানোর নায়ক এবার অস্ট্রেলিয়ার টি-২০ দলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ব্পিক্ষে রেকর্ডগড়া জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। ক্যারিবীয়দের ৮৬ রানের জবাবে ব্যাট করতে নেমে অসিরা ম্যাচটি জিতেছে মাত্র ৪১ বল (৬.৫ ওভার)। হাতে বাকি ছিল আরও ২৫৯ বল।

ম্যাচটিতে দুই ইনিংস মিলিয়ে খেলা হয়েছে মোটে ৩১ ওভার। অস্ট্রেলিয়ার মাটিতে এটিই সবচেয়ে সংক্ষিপ্ত ওয়ানডে ম্যাচ। অপরদিকে বল হাতে রেখে ম্যাচ জয়ের ইতিহাসে এটি অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় জয়। অসিদের এই জয়ের নায়কের নাম জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক। সেই ম্যাচে ১৮ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি।

এবার সেই ফ্রেজার-ম্যাকগার্ককে টি-টোয়েন্টি স্কোয়াডে নিয়েছে অস্ট্রেলিয়া, সেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই। আগামীকাল মঙ্গলবার পার্থে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়া দলে অভিষেক হতে পারে তার।

অ্যাডিলেডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলে বাসায় ফিরেছেন জস হ্যাজলউড। যে কারণে, ফাইনাল ম্যাচে তাকে দলে পাবে না অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড সফরের আগে তাকে প্রস্তুতির জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। তার জায়গায় দলে অভিষেক হতে পারে আরেক নতুন ক্রিকেটার জাভিয়ের বার্টলেটের।

শেষ ম্যাচে অস্ট্রেলিয়া দলে দেখা যেতে পারে আরও একটি নতুন মুখ। ওয়ানডে দলে অভিষেকের পর এবার টি-টোয়েন্টি দলেও অভিষেকের অপেক্ষায় আছেন দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভুত বোলার ওয়েস অগার। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েলসহ দ্বিতীয় ম্যাচের বাকি ক্রিকেটাররা একাদশে থাকবেন।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।