নির্বাচক হিসেবে কখনো কাজ করিনি, সেরাটা দিয়ে চেষ্টা করবো: লিপু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

দীর্ঘ আট বছর পর পরিবর্তন এলো প্রধান নির্বাচকের পদে। মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে আর নতুন করে চুক্তি করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপুকে।

এদিকে নির্বাচক প্যানেল থেকে বাদ পড়েছেন হাবিবুল বাশারও। তবে টিকে গেছেন আব্দুর রাজ্জাক। তার সঙ্গে প্যানেলে যুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক ওপেনার হান্নান সরকার।

নতুন নির্বাচক কমিটি। প্রধান হিসেবে দায়িত্ব পেলেন? কেমন অনুভূতি? জাগো নিউজের সঙ্গে ফোনালাপে আশরাফ হোসেন লিপু প্রথমেই উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আমি খুশি, গর্বিত।’

আরও পড়ুন>> বাদ নান্নু-বাশার, কেমন হলো নতুন নির্বাচক প্যানেল?

এর আগে ক্রিকেট অপারেশন্স ম্যানেজার হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে। কিন্তু নির্বাচক হননি কখনো। লিপু জানান, নিজের সেরাটা দিয়েই তিনি দায়িত্ব পালনের চেষ্টা করবেন।

তিনি বলেন, ‘আমি ক্রিকেট অপস চেয়ারম্যান হিসেবে কাজ করলেও কখনো নির্বাচক হইনি। নতুন দায়িত্বে আমি নিজের সেরাটা দিয়ে চেষ্টা করবো।’

আরও পড়ুন>> নান্নু অধ্যায়ের সমাপ্তি, নতুন প্রধান নির্বাচক লিপু

গাজী আশরাফ হোসেন লিপু বাংলাদেশের ক্রিকেটে বেশ পরিচিত মুখ। যার ক্রিকেট বোধ, ক্রিকেটজ্ঞান ও ব্যাখ্যা-বিশ্লেষণ সমাদৃত হয় সব মহলে। তবে যেহেতু দীর্ঘদিন বোর্ডে ছিলেন না, ক্লাব ক্রিকেটের সঙ্গেও জড়িত না; এমনকি তার সাবেক দল আবাহনীর খেলা দেখতেও মাঠে দেখা যায় না। সেটা তার জন্য নতুন দায়িত্ব বুঝে উঠতে একটু প্রতিবন্ধকতা তৈরি করতে পারে কিনা?

লিপু বলেন, ‘এটা নিয়ে আমি এখনই কোনো মন্তব্যকরবো না। আপাতত অবজার্ভ (পর্যবেক্ষণ) করবো। তারপর বলবো।’

এআরবি/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।