শোয়েবের পর এবার ভারতের ভিসা জটিলতায় রিহান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৫ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

কয়েক সপ্তাহ আগে ভারতেরর ভিসা জটিলতায় পড়ে হায়দরাবাদে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারেননি পাকিস্তানি বংশোদ্ভুত ইংল্যান্ড ক্রিকেটার শোয়েব বশির। নানা জুট-ঝামেলা পেরিয়ে এক সপ্তাহ পর তাকে ভিসা দিয়েছিল ভারত।

এবার আরেক পাকিস্তানি বংশোদ্ভুত ক্রিকেটার রিহান আহমেদও পড়েছেন ভারতের ভিসা জটিলতায়। অথচ গত ২ ফেব্রুয়ারিতে বিশাখাপত্তমে শুরু হওয়া দ্বিতীয় টেস্টেও খেলেছেন তিনি। চার দিনে এই টেস্ট শেষ হওয়ার পর বাকি তিন ম্যাচ রেখেই দলের সঙ্গে আবুধাবিতে চলে যান রিহানও। ৭ দিন পর ফিরেই জানতে পারেন, তার কাগজপত্র ঠিক নেই।

আবুধাবিতে ভালো সময় কাটানোর পর গতকাল সোমবার ফের ভারতে ফেরে ইংল্যান্ড দল। দলের সঙ্গে যথারীতি ফেরেন রিহানও। ইংলিশ দলকে বহনকারী ফ্লাইটটি অবতরণ করে রাজকোটের হিরাসার এয়ারফোর্টে। সেখানেই শুরু হয় নাটকীয়তা।

রিহানকে এয়ারফোর্ট থেকে ভারতে ঢুকতে দিচ্ছিলেন না দায়িত্বরত কর্মকর্তারা। তারা জানায়, রিহান নিজের সঙ্গে সঠিক কাগজপত্র নিয়ে আসেননি। সেখানে সময়ক্ষেপণের বিষয়ে জানতে পারে ছুটে আসেন অন্যান্য কর্মকর্তারা। তাৎক্ষণিক একটি সিদ্ধান্ত দেন তারা। পরে এই লেগস্পিনারকে দলের সঙ্গে টিম হোটেলে যাওয়ার অনুমতি দেওয়া হয়। ইংল্যান্ড দল আশা করছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই সমস্যার সমাধান হয়ে যাবে।

বিসিসিআইয়ের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমসে বলা হয়েছে, ‘ইংল্যান্ড দলকে আবার ভিসা প্রক্রিয়া করার পরামর্শ দেওয়া হয়েছে। যা আগামী দুই দিনের মধ্যেই তার করতে হবে। খেলোয়াড়কে (রিহান) দলের বাকিদের সাথে দেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে এবং তিনি মঙ্গলবার অনুশীলনেও উপস্থিত থাকবেন।’

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম দুটি টেস্ট ম্যাচেই খেলেছেন রিহান। দুই ম্যাচে তার ঝুলিতে জমা হয়েছে ৮ উইকেট। ব্যাট হাতে ১৭.৮০ গড়ে রান করেছেন ৭০।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।