দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ব্যবধানে হারিয়ে রেকর্ডবুকে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার হয়ে লড়াই করেছেন ডেলমি টাকার ও কোলো ট্রায়ন। তবে দলের ইনিংস ব্যবধানে হার এড়াতে পারেননি তারা।

দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ব্যবধানে হারিয়ে নতুন ইতিহাস লিখেছে অস্ট্রেলিয়া। টেস্ট ক্রিকেটে এক ইনিংস হাতে রেখে ইতিহাসের সর্বোচ্চ ২৮৪ রানে জিতে রেকর্ড গড়েছে অসিরা।

অবশ্য এর আগেও সর্বোচ্চ রানে জয়ের রেকর্ড ছিল অস্ট্রেলিয়ারই। ২০০১ সালে ইংল্যান্ডের বিপক্ষে এক ইনিংস আর ১৪০ রানে জিতে রেকর্ড করেছিল অস্ট্রেলিয়া।

পার্থে একমাত্র টেস্টে টস হেরে ব্যাট করতে নেমে ৭৬ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে ৫৭৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। অ্যানাবেল সাদারল্যান্ড নারীদের টেস্ট ইতিহাসের দ্রুততম ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরি করার কীর্তি গড়েন। এদিন অস্ট্রেলিয়ার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২১০ রানের ইনিংস খেলেন সাদারল্যান্ড।

এছাড়া ৯৯ রান করেন অধিনায়ক আলিশা হিলি। বেথ মুনি ৭৮ আর আশলেগ গার্ডনার করেন ৬৫ রান। এতেই অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৫৭৫ রান। ৯ উইকেট হারানোর পর ইনিংস ঘোষণা করে অসিরা।

৪৯৯ রানে পিছিয়ে থেকে আজ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার করেছে ২১৫ রান। ফলে ২৮৪ রান ও ইনিংস ব্যবধানে হেরেছে প্রোটিয়ারা।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।