ভারত-ইংল্যান্ডের মধ্যকার রাঁচি টেস্ট বানচালের হুমকি সন্ত্রাসীর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১০ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার রাঁচি টেস্ট ম্যাচ নিয়ে তৈরি হয়েছে নতুন উদ্বেগ। সামাজিক যোগাযোগমাধ্যমে ম্যাচটি বানচালের হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক স্বীকৃত সন্ত্রাসী গুরুপতবন্ত সিং পান্নুন। ফলে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচকে ঘিরে নিরাপত্তা জোরদারে উঠে-পড়ে লেগেছে ভারতীয় পুলিশ।

বিষয়টি নিয়ে হাতিয়ার ডেপুটি পুলিশ সুপার পি কে মিশরা গতকল মঙ্গলবার একটি প্রেস রিলিজে বলেছেন, ‘রাঁচিতে ভারত ও ইংল্যান্ড ম্যাচ বাতিলের হুমকি দিয়েছেন গুরুপতবন্ত সিং পান্নুন। তিনি সিপিআই (মাওবাদী) কে ম্যাচটি বাতিল করার জন্য গোলযোগ সৃষ্টি করার আহ্বান জানান। তার বিরুদ্ধে আইটি আইনের অধীনে ধুরওয়া থানায় একটি প্রাথমিক প্রতিবেদন (এফআইআর) দায়ের করা হয়েছে এবং তদন্ত শুরু করা হয়েছে।’

আগামী ২৩ ফেব্রুয়ারি জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে শুরু হবে চতুর্থ টেস্ট। মঙ্গলবার শহরটিতে ইংল্যান্ড দলের আগমনের সময় কঠোর নিরাপত্তা প্রোটোকল দেওয়া হয়েছিল। যা, কর্তৃপক্ষ পান্নুনের হুমকির সাথে যে গুরুত্বের সাথে আচরণ করছে তার ইঙ্গিত দেয়।

২০১৯ সালে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) পান্নুনের বিরুদ্ধে তদন্ত কার্যক্রম শুরু করে। এরপর থেকেই সন্ত্রাসী চক্রে তার কুখ্যাতি প্রকাশিত হয়েছে। ২০২৩ সালের সেপ্টেম্বরে পাঞ্জাব এবং চণ্ডীগড়ে তার সম্পত্তি বাজেয়াপ্ত করা তার প্রভাব হ্রাস করার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে চিহ্নিত করেছে।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।