৪১৫ রানের ম্যাচে ৩ রানে আফগানদের কাছে হারলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫১ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪

প্রথমে ব্যাট করে ২০৯ রানের বিশাল ইনিংস খেলে আফগানিস্তান। জবাব দিতে হাড্ডাহাড্ডি লড়াই করলো শ্রীলঙ্কা। তবুও জিততে পারলো না। থেমে যেতে হলো ২০৬ রানে। দুই দল মিলে ৪১৫ রান করলো। তবে রুদ্ধশ্বাস এই ম্যাচে মাত্র ৩ রানে হেরে যেতে হলো লঙ্কানদের।

প্রথম দুই ম্যাচ জিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আগেই জিতে নিয়েছিল শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে মাত্র ৪ রানের ব্যবধানে আফগানদের হারিয়েছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে আফগানরা প্রতিরোধই গড়তে পারেনি। হেরেছিল ৭২ রানে। তৃতীয় ম্যাচে এসে দারুণ লড়াই করে ৩ রানে ম্যাচ জিতে নিলো ইবরাহিম জাদরানের দল।

ডাম্বুলার রাঙগিরি স্টেডিয়ামে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল আফগানিস্তান। রহমানুল্লাহ গুরবাজের ৪৩ বলে ৭০ রানের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ২০৯ রানের বিশাল স্কোর গড়ে তোলে আফগানরা।

হজরতুল্লাহ জাজাই ২২ বলে করেন ৪৫ রান। ২৩ বলে ৩১ রান করেন আজমতউল্লাহ ওমরজাই। মাথিশা পাতিরানা এবং আকিলা ধনঞ্জয়া নেন ২টি করে উইকেট। বাকি উইকেটটি নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

জবাব দিতে নেমে পাথুম নিশাঙ্কার ৩০ বলে ৬০ এবং কামিন্দু মেন্ডিসের ৩৯ বলে অপরাজিত ৬৩ রানও জেতাতে পারেনি লঙ্কানদের। শেষ ওভারে ১৯ রান দরকার ছিল শ্রীলঙ্কার। দুটি বাউন্ডারি এবং একটি ছক্কা মেরে ১৫ রান তুলতে পারলেন কামিন্দু মেন্ডিস ও আকিলা ধনঞ্জয়া। ৬ উইকেটে ২০৬ রানে থামে তাদের ইনিংস।

আইএইচএস/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।