লিপুর সঙ্গে হাথুরুসিংহের প্রথম সাক্ষাৎ, কী কথা হলো দুইজনের?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

গত ১২ ফেব্রুয়ারি বিসিবির বোর্ড সভায় গাজী আশরাফ হোসেন লিপুকে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক ঘোষণা করেন বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। এর একদিন আগেই ঢাকাপর্ব শেষে বিপিএল গড়িয়েছিল চট্টগ্রামে।

আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিপিএল আবার ফিরে এলো ঢাকায়। দুপুর থেকে আবারও দর্শক কলতানে মুখর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম। মাঠে দর্শকের সরব উপস্থিতি। প্রায় ১৬-১৭ হাজার ক্রিকেট অনুরাগী উপস্থিত হোম অব ক্রিকেটে।

কিন্তু তারা জানেনই না, শেরে বাংলার গ্র্যান্ডস্ট্যান্ডের প্রেসিডেন্ট বক্সে বসে কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর ফরচুন বরিশালের খেলা দেখার পাশাপাশি দুই-তিন ঘণ্টা একসঙ্গে কাটালেন জাতীয় দলের ম্যানেজমেন্ট ও থিংক ট্যাংক।

এদিন বিপিএল দেখতে এসেছিলেন বিসিবির অনেক শীর্ষ কর্তাই। এর মধ্যে দুইজনের মাঠে আসা এবং নিজেদের কথা-বার্তা বলা রীতিমত হোম অব ক্রিকেটে প্রধান আলোচনার বিষয় হয়ে উঠলো সন্ধ্যার আগে।

শেরে বাংলার গ্র্যান্ডস্ট্যান্ডের তিন তলায় বিসিবি সভাপতি বক্সে খেলা দেখতে এসেছিলেন জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও জাতীয় দলের নতুন প্রধান নির্বাচক গাজী আশরাফ। তারা একসঙ্গে বসে কুমিল্লা আর বরিশাল ম্যাচ দেখছেন। নিজেদের মধ্যে কথা-বার্তাও বলেছেন। সঙ্গে ছিলেন জাতীয় দল পরিচালনা ও তত্ত্বাবধানের দায়িত্বে থাকা স্ট্যান্ডিং কমিটির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুসও।

যদিও এখনো লিপু আনুষ্ঠানিকভাবে প্রধান নির্বাচকের দায়িত্ব নেননি। আগামী ১ মার্চ আনুষ্ঠানিকভাবে গুরুত্বপূর্ণ এই পদের ভার নিজের কাঁধে নেবেন তিনি। তবে এরইমধ্যে বোর্ডে আসা-যাওয়া শুরু হয়েছে লিপুর।

বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস শুক্রবার সন্ধ্যার পরে জাগো নিউজকে জানিয়েছেন, ‘হ্যাঁ, হাথুরুসিংহে আর লিপু প্রেসিডেন্ট বক্সে একসঙ্গে বসে খেলা দেখতে দেখতে নিজেদের মধ্যে অনেক কথা বলেছেন।’ 

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার রাতেই বাংলাদেশে এসেছেন হাথুরু। আজ মাঠে নতুন প্রধান নির্বাচকের সাথে প্রথম সাক্ষাৎ তার। পাশাপাশি একটা অনানুষ্ঠানিক বৈঠকও হয়ে গেল দুইজনের। তবে তারা কি কথা বলেছেন, সেটি নিয়ে কোনো কিছু জানাননি জালাল ইউনুস। শুধু বলেছেন, এটা নিছক সৌজন্য সাক্ষাৎ।

তবে জানা গেছে, জালাল, হাথুরুসিংহে ও লিপুর ওই অঘোষিত বৈঠকে জাতীয় দলের আগামী দিনের কার্যক্রম নিয়েই মূলত কথা হয়েছে।

প্রসঙ্গত, সাবেক প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ছিলেন চন্ডিকা হাথুরুসিংহের পূর্ব-পরিচিত। কারণ, হাথুরু যখন ঢাকা মোহামেডানের হয়ে ৯০ দশকের মাঝামাঝি ঢাকা প্রিমিয়ার লিগ খেলেছেন, তখন মোহামেডানের অধিনায়ক ছিলেন নান্নু। লিপু তার আগেই খেলা ছেড়ে আবাহনী আর জাতীয় দলের ম্যানেজমেন্টে জড়িয়ে পড়েছিলেন। তাই ধরেই নেয়া যায়, লিপুর সাথে হাথুরুর পরিচয় পর্বটাই হলো শেরে বাংলার প্রেসিডেন্ট বক্সে।

এআরবি/এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।