জুরেলের সেঞ্চুরি মিস, বশিরের ৫ উইকেট

ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে লিড ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৬ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

রাঁচি টেস্টে প্রথম ইনিংসে ভারতের বিপক্ষে ৪৬ রানের লিড পেয়েছে ইংল্যান্ড। তবে লিডটা আরও বড় হতে পারতো। ভারতকে লড়াইয়ে ফিরিয়েছেন ধ্রুব জুরেল। যদিও মাত্র ১০ রানের জন্য সেঞ্চুরিটা পান ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা উইকেটরক্ষক এই ব্যাটার।

ইংল্যান্ডের ৩৫৩ রানের জবাবে ভারত অলআউট হয়েছে ৩০৭ রানে। জুরেল ৯০ রান করে শেষ ব্যাটার হিসেবে আউট হন। দ্বিতীয় টেস্টে এসে পাঁচ উইকেটের দেখা পেয়েছেন ইংল্যান্ডের লেগস্পিনার শোয়েব বশির।

৭ উইকেটে ২১৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। ধ্রুব জুরেল ৩০ আর কুলদীপ যাদব ১৭ রানে অপরাজিত ছিলেন। কুলদীপকে নিয়ে সকালের সেশনে প্রথম ঘণ্টা অনায়াসেই কাটিয়ে দেন জুরেল।

অবশেষে ২৮ রান করা কুলদীপকে বোল্ড করে ইংলিশ শিবিরে স্বস্তি ফেরান জেমস অ্যান্ডারসন। ভাঙে ৭৬ রানের জুটি।

jagonews

তারপরও জুরেল লড়াই চালিয়ে গেছেন। লোয়ার অর্ডারের আরেক ব্যাটার আকাশ দীপকে নিয়ে আবার ৪০ রানের জুটি গড়েন জুরেল, যাতে আকাশের অবদান মাত্র ৯।

আকাশকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ক্যারিয়ারে প্রথম ফাইফারের দেখা পান ২০ বছরের শোয়েব বশির। শেষ উইকেট, জুরেল এরপর মারমুখী হয়ে উঠেন। পরের ওভারেই একটি টম হার্টলিকে একটি করে চার-ছক্কা হাঁকান ভারতীয় উইকেটরক্ষক।

তবে হার্টলি নিজের পরবর্তী ওভার করতে এসে বোল্ড করে দেন জুরেলকে। ১৪৯ বলে ৯০ রানের ইনিংসে ৬টি চার আর ৪টি ছক্কা হাঁকান এই ব্যাটার। ১০৩.২ ওভারে ৩০৭ রানে অলআউট হয় ভারত।

এমএমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।