ব্যক্তিনির্ভর নয়, দলীয় পারফরম্যান্সেই ভরসা সোহানের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

ডাবল রাউন্ড-রবিন লিগে মুখোমুখি দেখায় রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স একটি করে ম্যাচ জিতেছে। শেষ সাক্ষাতে জয় পেয়েছে কুমিল্লা। গত ২০ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েষ্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্পেশালিস্ট আন্দ্রে রাসেলের দুর্দান্ত অলরাউন্ডিং নৈপুণ্যে (১২ বলে ৪৩*, বল হাতে ৩/২০) ৬ উইকেটের দারুণ জয় তুলে নিয়েছে চাম্পিয়ন কুমিল্লা। রংপুরকে ১৫০ রানে আটকে রেখে ১৪ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় তুলে নিয়েছে লিটন দাসের দল।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রামে প্রথম সাক্ষাতে রংপুর জিতেছিল ১৮ রানে। কাকতালীয়ভাবে সে ম্যাচের ভাগ্য নির্ধারকও ছিলেন একজন অলরাউন্ডার। তিনি তরুণ ক্রিকেটার শেখ মেহেদি। ১৭ বলে ৩৪ রানের ঝোড়ো ইনিংস আর দারুণ মাপা বোলিং (৪ ওভারে ২/১৭) করে রংপুরের জয়ে প্রধান ভূমিকা রাখেন এই অলরাউন্ডার। ৩৯ বলে ৬২ রানের দারুণ ইনিংস উপহার দিয়ে রংপুরের জয়ে বড় ভুমিকা রেখেছিলেন সাকিবও।

আগামীকাল সোমবার সন্ধ্যায় শেরে বাংলায় কোয়ালিফায়ার ‘১’ এ বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা আর রংপুরের লড়াই। কে হাসবে শেষ হাসি? লিটনের কুমিল্লা নাকি নুরুল হাসান সোহানের রংপুর- সেটাই এখন দেখার অপেক্ষা।

রংপুর ক্যাপ্টেন সোহান জয়ের বিষয়ে আশাবাদী। ম্যাচের নিজের আশার কথা জানিয়ে সোহান বলেন, ‘অবশ্যই আশাবাদী। আলহামদুলিল্লাহ, পুরো টুর্নামেন্টে ভালো খেলেছি। অবশ্যই কুমিল্লা ভালো দল। কিন্তু আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো।’

সোহান আরও বলেন, ‘কোয়ালিফায়ারের নির্দিষ্ট দিনের পারফরম্যান্সের ওপর অনেক কিছুই নির্ভর করবে। অবশ্যই ক্রিকেট সবসময় দলীয় খেলা, নির্দিষ্ট কোনো কিছুর উপর নির্ভরশীলতার কিছু নেই। আমরা দল হিসেবে ভালো করছি। দলের সবাই যার যার জায়গা থেকে চেষ্টা করতেছে ভালো খেলার। আমরা ওটাই কোয়ালিফায়ারে চেষ্টা করবো। যাতে আমাদের জায়গা থেকে সর্বোচ্চটা দিতে পারি।’

তবে নিজের বাজে ফর্ম নিয়ে কথা তুলতেই কেমন জানি মন খারাপ হয়ে গেলো সোহানের। এবারের বিপিএলে যে যিনি তেমন ফর্মে নেই, সেটি নিজে তো মানতে পারছেনই না, এমনকি স্বীকারও করছেন না যে, তিনি আসলেই ফর্মে নেই।

এ বিষয়ে সোহান বলেন, ‘ব্যাটে রান হচ্ছে না বলতে কী ১২ ম্যাচের মধ্যে ১২ ইনিংসই রান করবো? পাঁচটা ম্যাচে তো অবদান রেখেছি।’

এআরবি/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।