প্রথম চান্সেই ফাইনালে উঠতে কুমিল্লার দরকার ১৮৬ রান

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে জেমি নিশামের ঝোড়ো ব্যাটিংয়ে বড় পুঁজি পেয়েছে রংপুর রাইডার্স। ৬ উইকেটে ১৮৫ রান করেছে নুরুল হাসান সোহানের দল। অর্থাৎ প্রথম চান্সেই ফাইনাল নিশ্চিত করতে হলে নির্ধারিত ২০ ওভারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে করতে হবে ১৮৬ রান।

আজ সোমবার সন্ধ্যায় শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ২৭ রানে ৩ টপঅর্ডারকে (রনি তালুকদার ১১ বলে ১৩, শামিম হোসেন ২ বলে ০ ও সাকিব আল হাসান ৬ বলে ৫) হারিয়ে চাপে পড়ে রংপুর।

এরপর শেখ মেহেদি আর জেমস নিশামের ব্যাটে চড়ে কিছুটা সামনে এগিয়ে যায় রংপুর। মেহেদি ১৭ বলে ২২ রান করে আউট হয়ে গেলে নিকালোস পুরানের সঙ্গে আরও একটি জুটি করে বড় রানের দিকে এগিয়ে যান নিশাম।

পুরান ৯ বলে ১৪ রান করে আউট হয়ে গেলে অধিনায়ক নুরুল হাসান সোহানের সঙ্গে অর্ধশত রানের একটি দারুণ জুটি করেন নিশাম। এই জুটিতে আসে ৩৬ বলে ৫৩ রান।

ঝোড়ো ইনিংস খেলে ৩ রানের জন্য সেঞ্চুরি মিস করেন নিশাম। ৪৯ বলে ৯৭ রান নিয়ে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন নিউজিল্যান্ডের এই হার্ডহিটার। শেষ পর্যন্ত ৬ উইকেটে রংপুরের সংগ্রহ দাঁড়ায় ১৮৫ রান।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।