স্কোয়াডে থাকলেও একাদশে নেই জেনে নিউজিল্যান্ড তারকার অবসরের ঘোষণা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামীকাল বুধবার থেকে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে নিউজিল্যান্ডের স্কোয়াডে রাখা হয়েছে নেইল ওয়াগনারকে। তবে তাকে স্কোয়াডে রাখা হলেও একাদশে রাখা হবে না বলে জানান নির্বাচকরা।

নির্বাচকদের এমন সিদ্ধান্তের প্রতিবাদে অবসরের ঘোষণা দিয়ে দিয়েছেন ওয়াগনার। কোচ গ্যারি স্টিডের সঙ্গে শ্বাসরুদ্ধকর আলোচনার এমন বড় সিদ্ধান্ত নিলেন তিনি।

গতকাল মঙ্গলবার ওয়েলিংটনে সংবাদ সম্মেলনে কোচের পাশে বসেই অবসরের ঘোষণা দেন ওয়াগনার। সেখানে তিনি বলেন, ‘আমি জানতাম সময় ঘনিয়ে আসছে। তারা মাঝে মাঝে বলতেন, আমি কখন অবসর নেওয়ার কথা ভাবছেন। তখন আপনি একভাবে বিভ্রান্ত হয়ে পড়েন। আমি জানতাম সময় চলে এসেছে এবং এটি কাছাকাছি।’

তিনিও আরও বলেন, ‘গত সপ্তাহে চিন্তার প্রতিফলনে এবং টেস্ট ভবিষ্যতের দিকে তাকিয়ে বুঝলাম, আসলে সময় চলে আসছে। আমি চিন্তা করেছি, অবসর নেওয়ার এটিই সঠিক সময়। অন্যদের সুযোগ করে দেওয়ার সময়। গত কয়েক বছরে আমরা যেগুলো করেছি, সেগুলোই সামনে করে যেতে হবে।’

দলের হয়ে ২০১৪ সালে প্রথম টেস্ট জিতেছিলেন ভারতের বিপক্ষে। একই বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জিতেছিল ওয়াগনারের দল নিউজিল্যান্ড। ২০১৮ সালে ক্রাইস্টচার্চে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছিলেন ওয়াগনার।

নিউজিল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট ম্যাচ খেলেছেন ওয়াগনার। এসব ম্যাচে ২৭.৫৭ গড়ে মোট ২৬০ উইকেট শিকার করেন ৩৭ বছর বয়সী এই তারকার পেসার। কিউইদের টেস্ট তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারির রেকর্ড এটি।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।