তিলকারত্নে দিলশান এখন অস্ট্রেলিয়ান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

দেশের হয়ে জিতেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ। উঠেছিলেন ওয়ানডে বিশ্বকাপের ফাইনালেও। শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক তিলকারত্নে দিলশান এখন নতুন পরিচয়ে পরিচিত হবেন। নাগরিকত্ব নিয়েছেন অস্ট্রেলিয়ার।

অস্ট্রেলিয়ার এমপি অর্থাৎ সাংসদ জেসন উড বিষয়টি নিশ্চিত করেছেন। বিষয়টি তিনি নিশ্চিত করেছেন নিজের সোশ্যাল মিডিয়াতে। নিজের এক্স হ্যান্ডেলে উড লিখেছেন, ‘একজন নতুন অসি (অস্ট্রেলিয়ান) এবং স্থানীয় বাসিন্দা হিসেবে আমরা আশা করব ও (দিলশান) স্থানীয় একটা দলে যোগদান করবে। তাদের হয়ে খেলবে। নিজের প্রতিভাকে আমাদের গোটা কমিউনিটির সঙ্গে ও শেয়ার করবে আশা করা যায়। আমাদের কমিউনিটির উন্নতি ঘটাবে ও এটাই আশা করা যায়।’

শ্রীলঙ্কার এই অলরাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ২০১৬ সালে। জাতীয় দলের হয়ে সবমিলিয়ে ৪৯৭টি ম্যাচ খেলেছেন। ব্যাটিংয়ে 'দিলস্কুপ' শটের আবিষ্কার হিসেবে এবং বল হাতে অফস্পিনে নজরকাড়া কিছু পারফরম্যান্সের কারণে দিলশানকে এখনও মনে রেখেছেন ক্রিকেটপ্রেমীরা।

২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন দিলশান। টুর্নামেন্টে ৫০০ রান করেছিলেন, সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিও আছে।

২০১৪ সালে যে শ্রীলঙ্কান দল আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল, সেই দলেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন দিলশান।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।