প্রিমিয়ার লিগেও লিটন-হৃদয় এক দলে, বোলিংয়ে শরিফুল-তাসকিন জুটি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

লিটন দাস বলেই ফেললেন, ‘আমার খেলোয়াড়ি জীবনের শ্রেষ্ঠ জুটি এটা।’ সঙ্গী তাওহিদ হৃদয়ের প্রশংসায় পঞ্চমুখ কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক।

গতকাল সোমবার শেরে বাংলায় রংপুর রাইডার্সের সাথে ১৪৩ রানের ম্যাচ জেতানো জুটি গড়ার পর লিটন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হৃদয়ের ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেছেন। হৃদয়ের ব্যাট চালনায় মুগ্ধ লিটন মনে করেন, তার নিজের খেলা টি-টোয়েন্টি ফরম্যাটে কোনো জুটিতে সঙ্গীকে এত ভালো খেলতে দেখেননি।

চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক একটুও বাড়িয়ে বলেননি। সত্যিই হৃদয় সোমবার রাতে হৃদয়কাড়া ব্যাটিং করেছেন। ফজল হক ফারুকি, সাকিব আল হাসান, মোহাম্মদ নবি আর শেখ মেহেদির মত বোলার হালে পানি পাননি। তাদের বোলিংকে মুড়িমুড়কির মত উড়িয়ে মেরেছেন হৃদয়।

লিটনও কম যাননি। তার ব্যাট থেকে বেশ কিছু আগুনের গোলার মত শট বেরিয়ে এসেছে। মোদ্দা কথা, লিটন-হৃদয়ের উইলোর আগুনে পুরে ছারখার রংপুরের বোলিং।

সুনিল নারিন, মঈন আলি, আন্দ্রে রাসেল আর জনসন চার্লসের মত ৪ জন উঁচুমানের বিদেশিকে ছাপিয়ে দুই স্থানীয় ব্যাটারের ব্যাটের এমন তেজ ও ম্যাচ জেতানো নৈপুণ্যে কুমিল্লার সমর্থকরা পুলকিত, রোমাঞ্চিত।

লিটন ও হৃদয়ের ভক্তদের জন্য সুখবর, এবারের প্রিমিয়ার লিগেও এ দুজনকে একসঙ্গে খেলতে দেখা যাবে। দুজনই এবারের ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে খেলবেন। লিটন দাস আগে থেকেই আবাহনীতে। এবার হৃদয় শেখ জামাল ছেড়ে আবাহনীতে যোগ দিয়েছেন।

আগামীকাল ২৮ ফেব্রুয়ারি থেকে যে দুইদিনের দলবদল হবে, তাতে আনুষ্ঠানিকতা সারবেন হৃদয়। শেখ জামাল ছেড়ে চ্যাম্পিয়ন আবাহনীতে সই করবেন সময়ের এ ইনফর্ম ব্যাটার। সময়ের আলোচিত ব্যাটার হৃদয়ই শুধু নন, এ মুহূর্তে দেশের এক নম্বর পেসার হিসেবে যাকে ধরা হয়, সেই শরিফুল ইসলামের এবারের ঠিকানা আবাহনী। প্রাইম ব্যাংক ছেড়ে আকাশি- হলুদ শিবিরে যোগ দিয়েছেন তিনি।

শরিফুলের পাশাপাশি পেসার খালেদ আহমেদও এবার মোহামেডান ছেড়ে আবাহনীতে যোগ দিয়েছেন। বর্তমান প্রজন্মের এক ঝাঁক তরুণের দল এবার আবাহনী। উইকেটকিপার ইরফান শুক্কুরও যোগ দিয়েছেন আবাহনীতে।

‘পঞ্চপাণ্ডবের’ কেউ নেই। তবে লিটন-হৃদয়ের সঙ্গে নাজমুল হোসেন শান্ত, নাইম শেখ, এনামুল হক বিজয়, মাহমুদুল হাসান জয়, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, রাকিবুল হাসান, তানভীর আহমেদ, তাসকিন আহমেদ, তানজিম সাকিব এবং অফস্পিনার নাহিদুলও আবাহনীতে থেকে গেছেন।

টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি তিন ফরম্যাটে জাতীয় দলের সর্বাধিক পারফরমারের ঠিকানা এবার আবাহনী। কর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাতীয় দলের এ বছর প্রচুর খেলা। লিগ শুরুর আগেই শ্রীলঙ্কার সাথে টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়ে যাবে। আর প্রিমিয়ার লিগের প্রথম পর্বের প্রায় ৮০ ভাগ সময় ধরে চলবে বাংলাদেশ- শ্রীলঙ্কা হোম সিরিজ।

সেই সিরিজে প্রতিটি ফরম্যাটেই আবাহনী থেকে গড়পড়তা ৫ থেকে ৬ জন ক্রিকেটার জায়গা পাবেন। তখন যাতে শক্তির তেমন হেরফের না ঘটে, সে ভাবনা মাথায় রেখে প্রতিটি পজিশনে একাধিক ব্যাকআপ পারফরমার রেখেছেন আবাহনী কর্তারা।

শুধু পেস বোলিং লাইন আপেই আছেন তাসকিন, শরিফুল, খালেদ, তানজিম সাকিব আর সাইফউদ্দিন। একইভাবে স্পিন অপশনে রাকিবুল-তানভীর এবং নাহিদুল তিনজন আবাহনীর হয়ে খেলবেন।

এক কথায় এবার আবাহনীর রীতিমত দুটি সেট আপ। বিভিন্ন সময় জাতীয় দলে ৫-৬ জন করে চলে গেলেও ব্যাকআপ পারফরমার থাকবেন পর্যাপ্ত। ফলে জাতীয় দলের খেলা থাকলেও শক্তিতে খুব বেশি টান পড়বে না আবাহনীর।

এআরবি/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।