বুধবারের লড়াইটি সেমিফাইনালের মত: বরিশাল কোচ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:১১ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

যদিও দলে তামিম ইকবাল, মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদের মত তিন সিনিয়র ও সেরা ক্রিকেটার আছেন, সঙ্গে মেহেদি হাসান মিরাজ আর সৌম্য সরকারের মিশেলও ঘটেছে। এছাড়া কাইল মায়ার্স ও ডেভিড মিলারের মত অতি কার্যকর অলরাউন্ডারও খেলছেন।

তারপরও সবাই কাগজে কলমে রংপুর রাইডার্সের চেয়ে ফরচুন বরিশালকে পিছিয়ে রাখছেন। ভাবা হচ্ছে কাগজে-কলমের শক্তিতে বরিশালের চেয়ে রংপুর এগিয়ে। বরিশাল শিবিরও কি তাই মনে করে?

অধিনায়ক তামিম ইকবাল আজ মঙ্গলবার মিডিয়ায় কথা বলেননি। তাই তার চিন্তা-ভাবনাটা জানা যায়নি। তবে হেড কোচ মিজানুর রহমান বাবুলের কথা শুনে মনে হলো ফরচুন বরিশাল কিছুতেই রংপুরকে ফেবারিট ধরে নিজেদের আন্ডারডগ মানতে নারাজ। বরং বাবুল মনে করেন দু’দলের শক্তি সমান। বরিশাল কোচের আত্মবিশ্বাসী সংলাপ, দুই দলেরই একই মাপের শক্তিমত্তা। ম্যাচটা সেমিফাইনালের মতো। যারা ভালো খেলবে তারাই জিতবে। এখন আর ছোট বড় দল নেই।

বাবুল এমন আশাবাদী হতেই পারেন। কারণ, তার আগামীকালকের প্রতিপক্ষ রংপুর শেষ ৩ ম্যাচের দুটিতে হেরেছে। কুমিল্লা ভিক্টোরয়ান্সের কাছে সোমবার কেয়ালিফায়ার-১ এর ম্যাচে ৬ উইকেটের পরাজয়ের আগে ২০ ফেব্রুয়ারি রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে একই দলের কাছে ৬ উইকেটেই হার মেনেছিল সাকিব, সোহানের দল।

তারও আগে গত ১৯ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ফরচুন বরিশালের সাথে ১ উইকেটের কষ্টের জয়টাই শেষ ৩ ম্যাচে শেষ জয় সোহান বাহিনীর।

সেখানে রাউন্ড রবিন লিগের ফিরতি পর্ব আর এলিমিনেটর ম্যাচ ধরলে শেষ তিন ম্যাচে টানা জিতেছে তামিমের দল। কাজেই শেষ তিন ম্যাচের ফলকে মানদণ্ড ধরলে রংপুরের চেয়ে বরিশালই এগিয়ে।

তাই হেড কোচ মিজানুর রহমান বাবুল নিজ দলকে নিয়ে বেশ আশাবাদী। তার আত্মবিশ্বাসী উচ্চারণ, ‘আমরা ভালো মোমেন্টামে আছি। শুরুর দিকে যে অবস্থা ছিল সে তুলনায় দল ভালো অবস্থানে আছে, সবাই ভালো খেলছে।’

বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাল্লা অনেক ভারি। অন্যদিকে রংপুর রাইডার্স গতবারও ফাইনাল খেলেছে। এবার বরিশালও চায় শিরোপা জিততে। কোচ বাবুলের কণ্ঠে শোনা গেল সেই আশাবাদী উচ্চারণ, ‘যারা দল বানায়, সবাই জিততে চায়। আমরাও জিততে চাই।’

এআরবি/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।