উসমানের ব্যাটিংয়ের পর উসামার বোলিং

মুলতানের কাছে উড়ে গেলো শাহিন আফ্রিদির লাহোর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩১ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ব্যাট হাতে উসমান খান এবং বল হাসে উসামা মির। এই দুই ক্রিকেটারের দাপটের সামনে পাত্তাই পেলো না শাহিন শাহ আফ্রিদির দল লাহোর কালান্দার্স। ৬০ রানের বিশাল ব্যবধানে লাহোরকে হারিয়েছে মোহাম্মদ রিজওয়ানের দল মুলতান সুলতান্স।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২১৪ রানের বিশাল স্কোর গড়ে তোলে মুলতান। ৫৫ বলে ৯৬ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হয়ে যান উসমান খান। মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হলেন তিনি।

জবাব দিতে নেমে উসামা মিরের বোলিং তোপের মুখে পড়ে লাহোর কালান্দার্স। ৪ ওভারে ৪০ রান দিলেও একাই ৬ উইকেট নেন উসামা মির। তাতে ১৭ ওভারে ১৫৪ রান করেই অলআউট হয়ে যায় লাহোর।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মুলতান সুলতান্স অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়কের উইকেট হারায় মুলতান। মোহাম্মদ রিজওয়ান ৫ বলে কোনো রানই করতে পারেননি।

এরপরই ঘুরে দাঁড়ায় মুলতানের ব্যাটাররা। রিজা হেন্ডরিক্স এবং উসমান খান ৭০ রানের জুটি গড়ে তোলেন। ২৭ বলে ৪০ রান করেন রিজা হেন্ডরিক্স। এরপর তৈয়ব তাহিরের সঙ্গে জুটি বাধেন উসমান খান। ১৪ বলে ২১ রান করে আউট হয়ে যান তৈয়ব তাহির।

১১ বাউন্ডারি এবং ২ ছক্কায় ৫৫ বলে ৯৬ রান করে আউট হয়ে যান উসমান খান। ইফতিখার আহমেদ ১৮ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন। শাহিন শাহ আফ্রিদি নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন কার্লোস ব্র্যাথওয়েট ও সিকান্দার রাজা।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লাহোর কালান্দার্স। দুই ওপেনার সাহিবজাদা ফারহান ২১ বলে ৩১ রান করে আউট হয়ে যান। ফাখর জামান আউট হন ১৬ বলে ২৩ রান করে। রাশি ফন ডার ডুসেন ২২ বলে করেন ৩০ রান। ১৪ রানে অপরাজিত থাকেন কার্লোস ব্র্যাথওয়েট। ১৭ রান করেন সিকান্দার রাজা।

উসামা মির ছাড়াও ২ উইকেট নেন ফয়সাল আকরাম এবং ১টি করে উইকেট নেন খুশদিল শাহ ও শাহনাওয়াজ দানি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।