নিজের স্বপ্নপূরণের সঙ্গে ইতিহাসের সাক্ষী হতে চান মুশফিক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

দেখতে দেখতে চলে এলো বিপিএলের ফাইনালের ক্ষণ। আগামীকাল শুক্রবারের ফাইনালটি কেমন হবে? কাপ জয়ের লড়াইয়ে শেষ হাসি কার- কুমিল্লা ভিক্টোরিয়ান্স নাকি ফরচুন বরিশালের? গর্বের হাসিতে ট্রফি উঁচিয়ে ধরবেন কে- লিটন দাস নাকি তামিম ইকবাল?

ইতিহাস কুমিল্লার পক্ষে। পরিসংখ্যান জানাচ্ছে, বিপিএলে আগে কখনই ফাইনালে হারেনি কুমিল্লা। যে চারবার ফাইনাল খেলেছে, প্রতিবারই জিতেছে। এর মধ্যে টানা তিনবার শিরোপাও জিতেছে কুমিল্লা।

অন্যদিকে কুমিল্লার আকাশছোঁয়া সাফল্যের বিপরীতে বরিশালের আছে ট্রফি জেতার হাহাকার। বরিশাল বিপিএলে এর আগে তিনবার ফাইনাল খেললেও একবারও জেতেনি।

২০২২, ২০১৫ ও ২০১২ সালে হওয়া প্রথম আসরের ফাইনালে উঠেও দু্ইবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স (২০২২ ও ২০১৫) এবং একবার ঢাকা গ্ল্যাডিয়্টের্সের কাছে হেরে রানার্সআপ হয়েছে বরিশাল।

এবার কি বরিশালের ভাগ্যের চাকা ঘুরবে? নিজেদের না পারার ইতিহাস পাল্টাতে পারবে বরিশাল? বিপিএলের ফাইনালের আগে প্রতিটি ক্রিকেট অনুরাগীর মনে ঘুরে ফিরে এই প্রশ্ন উঁকিঝুঁকি দিচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় শেরে বাংলায় এবারের বিপিএল ফাইনালে জিততে হলে ইতিহাস বদলাতে হবে বরিশালকে। তামিম ইকবালের দল চ্যাম্পিয়ন হলেই বিপিএলে নতুন ইতিহাস রচিত হবে।

পাশাপাশি এই ফাইনালে আছে আরও এক অর্জনের হাতছানি। ইতিহাস জানাচ্ছে, বরিশালের দুই সিনিয়র সদস্য এবং ভায়রা ভাই মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ আগে কখনো বিপিএল ট্রফি জেতেননি। পঞ্চপাণ্ডবের বাকি তিন সদস্য মাশরাফি ব্নি মর্তুজা ৪ বার , সাকিব আল হাসান ২ বার আর তামিম ইকবাল একবার করে ট্রফি জিতলেও মুশফিক আর মাহমুদুল্লাহর বিপিএল ট্রফি অধরাই রয়ে গেছে।

কয়েকবার ফাইনাল খেললেও শেষ পর্যন্ত রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মুশফিক ও মাহমুদুল্লাহ। আগামীকাল বরিশাল জিতলে প্রথমবার বিপিএল চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব অর্জন দেশের বড় দুই ক্রিকেটার।

এদিকে মুশফিক খুবই আশাবাদী। মিস্টার ডিপেন্ডেবলের আশা এবার তার দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। গতকাল রংপুর রাইডার্সের বিদায়-ঘণ্টা বাজানোর পর অনেক রাতে শেরে বাংলার কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে কথা বলতে এসে আশাবাদী মুশফিক বলেন, দেখা যাক আমার তো ইচ্ছা আছে এবার বিপিএলের ট্রফি জেতার। সবারই তো ইচ্ছা থাকে। কুমিল্লা কখনও হারে নাই ফাইনালে। হয়তো এবারই প্রথম হারবে। আমরাই হারাবো ইনশাল্লাহ।

তবে মাঠের পারফরম্যান্সই ট্রফির যোগ্য দলকে খুঁজে বের করবে। সে পর্যন্ত অপেক্ষা করতে হবে সবাইকে। দেখা যাক, আশাবাদী মুশফিকের স্বপ্ন পূরণ হয় কি না?

এআরবি/এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।