ওয়েলিংটন টেস্ট

নিউজিল্যান্ডের দিনে অস্ট্রেলিয়ার হয়ে একাই লড়লেন গ্রিন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

দিনটি ছিল নিউজিল্যান্ডরই। ঘরের মাঠে টি-টিয়েন্টিতে হোয়াইটওয়াশ হওয়ার পর এবার যেন হন্যে হয়ে উইকেট খুঁজছেন তারা। অস্ট্রেলিয়ার ব্যাটারদের ক্রিজে দাঁড়াতেই দেননি কিউই বোলাররা। বিরতি দিয়ে উইকেট নিয়েছেন ম্যাট হেনরি, উইলিয়াম ও'রর্কে ও স্কট কুগলেইজিন।

তবে নিউজিল্যান্ডের দিন হলেও অস্ট্রেলিয়ার হয়ে একাই লড়ছেন ক্যামেরন গ্রিন। ধ্বংসস্তুপে দাঁড়িয়ে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। অপরাজিত থেকেই প্রথম দিনের খেলা শেষ করেছেন এই ডানহাতি ব্যাটার।

গ্রিনের একার লড়াইয়ে ৯ উইকেটে ২৭৯ রান করেছে অস্ট্রেলিয়া। ১৫৫ বলে ১০৩ রানে গ্রিন ও ০ রানে অপরাজিত আছেন জস হ্যাজলউড।

আজ বৃহস্পতিবার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার শুরুটা ভালোই ছিল। উদ্বোধনী জুটিতে ৬১ রান তোলেন স্টিভ স্মিথ ও উসমান খাজা।

৭১ বলে ৩১ রান করে ম্যাট হেনরির বলে উইকেটরক্ষক টম ব্লান্ডেলের হাতে ক্যাচন হন স্মিথ। নতুন ব্যাটার মার্নাস লাবুশেনকে ১ রানের বেশি করতে দেননি কুগলেইজিন। এই অসি ব্যাটারকে ড্যারিল মিচেলের ক্যাচ বানান তিনি।

১১৮ বলের ধৈর্যশীল ইনিংস খেলে মাত্র ৩৩ রান করে সাজঘরে ফিরেছেন খাজা। হেনরির দ্বিতীয় শিকার হয়েছেন অসি ওপেনার। ৩৯ বলে ৪০ রান করে সেই হেনরির বলেই ব্লান্ডেলের হাতেই ধরা পড়েন মিচেল মার্শ।

এছাড়া অধিনায়ক প্যাট কামিন্স করেছেন ২৪ বলে ১৬ রান। রাচিন রাবিন্দ্রার বলে এলবিডব্লিউ হয়েছেন তিনি। অ্যালেক্স ক্যারি থেমে গেছেন ২০ বলে ১০ রার করেই।

সতীর্থদের সঙ্গে নিয়ে ছোট ছোট জুটি করে দলের মান রক্ষার লড়াই করেছেন গ্রিন। ছুঁয়ে ফেলেছেন শত রানের মাইলফলকও। ১৬ চারে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতক হাঁকিয়েছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার। অবশেষে ২৭৯ রানে দিন শেষ করেছে অস্ট্রেলিয়া।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।