ফিরলেন বুমরাহ, ফেরা হয়নি রাহুলের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

এক ম্যাচ বিরতি দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের শেষ টেস্টে ভারতীয় দলে ফিরেছেন জাসপ্রিত বুমরাহ। সিরিজের ফাইনাল টেস্টের জন্য দলের ১৬ সদস্যের স্কোয়াডে তাকে অন্তর্ভুক্ত করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

আগামী ৭ মার্চ ধর্মশালায় ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ খেলতে নামবে ভারত। এই ম্যাচে বুমরাহ ফিরলেও ফেরা হয়নি লোকেশ রাহুলের। হাঁটুর ইনজুরি থেকে সেরে উঠতে না পারায় সিরিজের শেষ ম্যাচটিও মিস করবেন এই উইকেটরক্ষক ব্যাটার। এর আগে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ম্যাচেও খেলতে পারেননি তিনি।

এদিকে টানা তিন ম্যাচ খেলার পর বুমরাহকে এক ম্যাচের জন্য বিশ্রাম দিয়েছিল বিসিসিআই। সে পরিকল্পনায় রাঁচি টেস্টে দলের সঙ্গে ছিলেন ডানহাতি পেসার। এই ম্যাচে না খেললেও সিরিজে যৌথভাবে সর্বোচ্চ উইকেটশিকারি বুমরাহ। প্রথম তিন ম্যাচে তিনি ১৭ উইকেট পেয়েছেন।

যদিও এরইমধ্যে ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ভারত, তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় এগিয়ে থাকতে উভয় দলের জন্যই ম্যাচটি গুরুত্বপূর্ণ।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের ধর্মশালা টেস্ট একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), যসস্বি জয়সওয়াল, শুবমান গিল, রাজত পতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), দেবদূত পাডিক্কেল, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, আকাশ দীপ।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।