আয়ারল্যান্ডকে ২৬৩ রানে গুটিয়ে আফগানিস্তানের লড়াই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

প্রথম ইনিংসে আফগানিস্তান গুটিয়ে গেছে ১৫৫ রানে। জবাবে ব্যাট করতে নামা আয়ারল্যান্ডকেও বেশিদূর এগুতে দেয়নি আফগানরা। অর্থোডক্স বোলার জিয়াউর রহমানের টেস্ট ক্যারিয়ারের প্রথম ফাইফারে আইরিশরা থেমেছে ২৬৩ রানে। তখন ১০৮ রানের লিড স্বাগতিকদের।

আজ বৃহস্পতিবার টলারেন্স ওভালে ১০০ রানে ৪ উইকেট নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিং পুনারায় শুরু করে আয়ারল্যান্ড। আগের দিন ১ রানের জন্য ফিফটি না পাওয়ার (৬৪ বলে ৪৯) আক্ষেপ নিয়ে কার্টিস চেম্ফার ফেরত গেলেও আজ ফিফটি হাঁকান পল স্টার্লিং।

৮৯ বলে ৫২ রানের ইনিংস খেলেন স্টার্লিং। জহির খানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান এই আইরিশ ব্যাটার। লরকান টাকারও ফিরেছেন আক্ষেপ নিয়ে। ফিফটির দৌড়ে তার আক্ষেপ ৪ রানের। ১০৫ বলে ৪৬ রান করে জিয়াউর রহমানের বলে রহমত শাহের হাতে ক্যাচ হন তিনি।

এছাড়া ৭৪ বলে ৩৮ রান করেছেন অ্যান্ডি ম্যাকব্রিন। ২০ বলে ১৫ রান নেন মার্ক অ্যাডায়ার। আফগানিস্তাানের হয়ে ৬৪ রান খরচায় ৫ উইকেট শিকার করেছেন জিয়া।

১০৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা আফগানদের জন্য একটি বোঝাই বটে। কারণ, প্রথম ইনিংসে ভালো করতে পারেনি। তবে প্রথম ইনিংসে খারাপ খেললেও এবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে আফগানিস্তান।

এই ইনিংসে ৩৮ রানের মাথায় দুই উইকেট হারালেও তৃতীয় ও চতুর্থ উইকেটে জুটি করে ভালোই এগিয়েছে আফগানরা। হাসমতউল্লাহ শহিদি ও রহমানুল্লাহ গুরবাজের অপরাজিত ৪১ রানের জুটিতে এগিয়ে যাচ্ছে সফরকারীরা।

শহিদি হাঁকিয়ে ফেলেছেন ফিফটি। ৯২ বলে ৫৩ রান নিয়ে অপরাজিত আছেন তিনি। ২৮ বলে ২৩ রান নিয়ে অপরপ্রান্তে আছেন গুরবাজ।

তার আগে সাজঘরে ফিরেছেন ওপেনার ইব্রাহিম জাদরান (২১ বলে ১২), নুর আলি জাদরান (৭২ বলে ৩২) ও রহমত শাহ (৯ বলে ৯)। ২৬ রান পিছিয়ে থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে আফগানিস্তান। এদিন শেষে আফগানদের সংগ্রহ ৩৭ ওভারে ৩ উইকেটে ১৩৪ রান।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।