ক্যামেরন গ্রিন ১৭৪, নিউজিল্যান্ড ১৭৯

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৮ এএম, ০১ মার্চ ২০২৪

অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন একাই করলেন হার না মানা ১৭৪। তারপরও যে অসিরা বিশাল সংগ্রহ গড়ে ফেলেছে, তেমন নয়। ওয়েলিংটন টেস্টে প্রথম ইনিংসে ৩৮৩ রানে অলআউট হয়েছে সফরকারিরা।

তবে প্রথম ইনিংসে সংগ্রহটা খুব বড় না হলেও লিডের খাতায় বড় রান যোগ হয়েছে অস্ট্রেলিয়ার। নিউজিল্যান্ডকে যে তারা গুটিয়ে দিয়েছে ১৭৯ রানেই। অর্থাৎ ক্যামেরন গ্রিনের থেকে মাত্র ৫ রান বেশি করেই থেমেছে কিউইরা। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার লিড ২০৪ রানের।

৯ উইকেটে ২৭৯ রান নিয়ে দিন শুরু করেছিল অসিরা। শেষ উইকেটে জশ হ্যাজেলউডকে নিয়ে ১১৬ রানের অবিশ্বাস্য জুটি গড়েন গ্রিন। এটি অবশ্য রেকর্ড নয়। টেস্ট ইতিহাসে দশম উইকেটের রেকর্ডে ১৬ নম্বরে।

তবে এই জুটিতে ভর করেই অস্ট্রেলিয়া ভালো অবস্থানে পৌঁছে গেছে ওয়েলিংটন টেস্টে। গ্রিন ২৭৬ বলে ১৭৪ রানে অপরাজিত থাকেন। মহাকাব্যিক ইনিংসে ২৩টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কা হাঁকান ক্যারিয়ারসেরা ইনিংস খেলা এই ব্যাটার। হ্যাজেলউড করেন ২২।

নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ৭০ রানে নেন ৫টি উইকেট।

জবাবে মাত্র ২৯ রানে ৫ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। ষষ্ঠ উইকেটে টম ব্লান্ডেল আর গ্লেন ফিলিপস গড়েন ৮৪ রানের জুটি। ব্লান্ডেল ৩৩ করে আউট হলে ভাঙে এই জুটি। এরপর লড়াই চালিয়ে গেছেন ফিলিপস। ৭০ বলে ৭১ রানের মারকুটে ইনিংস খেলে তিনি ফিরলে আর বেশিদূর এগোতে পারেনি নিউজিল্যান্ড। ৪৩.১ ওভারে তারা থেমেছে ১৭৯ রানেই।

অসি স্পিনার নাথান লিয়ন ৪৩ রানে নিয়েছেন ৪টি উইকেট।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।