আশা পূরণ হলো মিরাজের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:২০ পিএম, ০১ মার্চ ২০২৪

১. ‘কখনো পারিনি, এবার চ্যাম্পিয়ন হতে চাই: মিরাজ’, ২. ‘কখনো বিপিএল চ্যাম্পিয়ন হইনি, একবার চ্যাম্পিয়ন হতে চাই: মিরাজ’

এই দুই শিরোনামের মধ্যে সময়ের ব্যবধান এক বছর। প্রথম শিরোনামে সংবাদ প্রকাশ হয়েছিলো ২ জানুয়ারি, ২০২৩। দ্বিতীয় শিরোনামের সংবাদ প্রকাশের তারিখ ১৯ জানুয়ারি, ২০২৪। দু’জায়গাতেই একই মিল। বক্তার নাম মেহেদী হাসান মিরাজ এবং দুটি কথাই প্রায় একই ধরনের।

আগের বছর প্রত্যাশা করলেও মেহেদী হাসান মিরাজের সেই আশা আর পূরণ হয়নি। কিন্তু একই প্রত্যাশা এক বছর পর করে আর হতাশ হত হয়নি মিরাজকে। এবার তিনি চ্যাম্পিয়ন দলের সদস্যই হয়ে গেলেন। বিপিএল চ্যাম্পিয়ন ফরচুন বরিশালেল অন্যতম সেরা পারফরমার মেহেদী হাসান মিরাজ। প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করে গেলেন এবং শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন দলের গর্বিত সদস্য দলেন মেহেদী হাসান মিরাজ।

২০২৩ সালে ফরচুন বরিশালে মেহেদী হাসান মিরাজের সঙ্গে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু শেষ চারে গিয়ে আর পারেননি মেহেদী হাসান মিরাজরা। রংপুর রাইডার্সের কাছে ৪ উইকেটে হেরে বিদায় নিতে হয়েছিলো বরিশালকে। ইনিংস ওপেন করতে নেমে ৪৮ বরে ৬৯ রান করেছিলেন মিরাজ। তবুও দলকে জেতাতে পারেননি। ১০ ম্যাচে ২০৮ রান করেছিলেন। উইকেট পেয়েছিলেন ৫টি।

এবার ব্যাট হাতে পুরো টুর্নামেন্টে কোনো হাফ সেঞ্চুরি নেই। ১৫ ম্যাচে করেছেন মাত্র ১৫৫ রান। সর্বোচ্চ রান ৩৫ রান। ফাইনালে ইনিংস ওপেন করতে নেমে ২৬ বলে করেন ২৯ রান। তামিমের সঙ্গে ৭৬ রানের অসাধারণ জুটি গড়ে বিপিএল শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। পুরো টুর্নামেন্টে বল হাতে নিয়েছেন ১১ উইকেট। যদিও ফাইনালে কোনো বোলিংই করেননি।

তবে সাকিব আল হাসানকে পেয়ে ট্রফি জিততে না পারলেও মেহেদী হাসান মিরাজ তামিম ইকবালের নেতৃত্বে প্রথমবারের মত জয় করে নিলেন বিপিএল শিরোপা।

আইএইচএস/এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।