তাইজুলকে নেওয়ায় একটি দল হাসাহাসি করেছিল: তামিম

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪২ এএম, ০২ মার্চ ২০২৪

শুরু দেখে অতিবড় ভক্তও ভাবেননি যে, ফরচুন বরিশাল এবার চ্যাম্পিয়ন হবে। বরিশালকে নিয়ে সে অর্থে প্রত্যাশার জাল তৈরি হয়নি। তামিম বাহিনীকে নিয়ে আকাশ কুসুম কল্পনা ছিল অনেক কম।

বিপিএল ঠিক মাঝপথে আসতেই বরিশাল ছন্দ ফিরে পায়। মোমেন্টাম চলে আসে। তারপর যত সময় গড়িয়েছে, ততই ধার বাড়ে তামিম ইকবাল বাহিনীর। বরিশালের এই পালাবদলের পেছনের গল্পটা কী? ঠিক কখন বরিশাল ওপরে উঠতে শুরু করলো? ফাইনাল শেষে প্রেস কনফারেন্সে প্রশ্ন উঠলো।

অধিনায়ক তামিম ইকবাল নিজ মুখে সে পেছনের কাহিনীটা শোনালেন। কোনোরকম ভনিতা না করে তামিম জানিয়ে দিলেন, অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের অন্তর্ভুক্তিই তার দলের চেহারা বদলে দিয়েছে।

ফরচুন বরিশালের ছন্দ পাবার পেছনের গল্প শোনাতে গিয়ে বরিশাল ক্যাপ্টেন জানিয়ে বলেন, 'সাইফউদ্দিনের অন্তর্ভুক্তিটা ছিল খুব গুরুত্বপূর্ণ। ইনজুরি কাটিয়ে ওঠে সাইফউদ্দীনকে দলে টানা এবং খেলানো ছিল বিরাট ‘ক্রিকেট গ্যাম্বল।’ সেই গ্যাম্বলটা খুব সফল হয়েছে। সাইফউদ্দিন নিজের অন্তর্ভুক্তির যথার্থতার প্রমাণ দিয়েছে।’

পাশাপাশি বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে দলে নেওয়া এবং খেলানোকেও ইতিবাচক ও কার্যকর পদক্ষেপ বলে চিহ্নিত করেন তামিম। তাইজুলকে প্লেয়ার ড্রাফট থেকে বাছাই করার সময় বেশ ব্যঙ্গ-বিদ্রুপের শিকার হয়েছিলেন, জানালেন তামিম।

তামিম বলেন, 'বলাটা হয়তো উচিত হবে না, তবে এটাই সঠিক সময় বলার। তাইজুলকে যখন ড্রাফট থেকে বাছাই করেছিলাম, তখন একটি দল হাসাহাসি করেছিল। তাতে আমার অনেক খারাপ লেগেছিল। কারণ একটি আন্তর্জাতিক ক্রিকেটারকে আমি দলে নেওয়ায়, আরেক পাশে একটি দল হাসাহাসি করছে। সে যেভাবে অবদান রেখেছে, তাতে আমি খুবই খুশি। এই পারফরম্যান্সের কারণে বিসিবিও তাকে পুরস্কৃত করেছে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডেকে। ’

বিপিএলে বরিশালের শিরোপাজয়ের অন্যতম কুশীলব ছিলেন তাইজুল। ৮ ম্যাচ খেলে ৯ উইকেট শিকার করেছেন তিনি। রান দিয়েছেন ওভারপ্রতি মাত্র ৫.৬৫ করে, যা কিনা টি-টোয়েন্টিতে একটি দলের ভাগ্য ঘুরিয়ে দেয়ার জন্য যথেষ্ট।

এআরবি/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।