স্পিনার আলিসের পরিবর্তে যে কারণে দলে মিডল অর্ডার জাকের আলী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ০২ মার্চ ২০২৪

আলিস আল ইসলাম নিজেকে দূর্ভাগা ভাবতেই পারেন। হঠাৎই হাতের মধ্যমায় ইনজুরির শিকার হয়েছেন ২৭ বছর বয়সী এই অফস্পিনার।

জীবনে প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া এ তরুণের ইনজুরির কারণে জাতীয় দলে ডাক পেয়েও কোন ম্যাচ খেলা হচ্ছে না। তার আগেই তাকে বাদ দেয়া হয়েছে।

ধারণা করা হয়েছিল, স্পিনার আলিস ইসলামের পরিবর্তে আরেকজন স্পিনারের অন্তর্ভুক্তি ঘটবে দলে; কিন্তু না। তার জায়গায় দলে এসেছেন উইকেটরক্ষক কাম মিডল অর্ডার জাকের আলী অনিক।

স্পিনার আলিস ইসলামের পরিবর্তে কিপার কাম মিডল অর্ডার জাকের আলী অনিক কেন? প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু দিয়েছেন তার জবাব।

নতুন প্রধান নির্বাচকের ব্যাখ্যা, ১৫ জনের দলে আলিস ইসলাম ছাড়াও আরও তিনজন স্পিনার তাইজুল, শেখ মেহদি এবং রিশাদ হোসেন আছেন। তাই নির্বাচকরা আর বাড়তি স্পিনার নেয়ার যৌক্তিকতা মনে করছেন না। সে কারণেই স্পিনারের পরিবর্তে কিপার কাম মিডল অর্ডার জাকের আলী অনিককে নেয়া।

গাজী আশরাফ হোসেন লিপু জানিয়ে দিলেন, ‘দলে ব্যাটারদের মধ্যে টপ অর্ডার বিশেষ করে ওপেনার বেশি। মিডল অর্ডারে সে অর্থে তৌহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া তেমন কেউ নেই।’

‘লিটন দাস, নাইম শেখ, এনামুল হক বিজয় এবং নাজমুল হোসেন শান্তর অন্তত ৩ জন নিয়মিতই ওপেন করেন। হৃদয়কেও বিপিএলে তিন নম্বরে খেলানো হয়েছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঝামাঝি পর্যায় থেকে ফাইনাল অবধি- তিন নম্বর পজিসনে ব্যাট করেছেন হৃদয়। মিডল অর্ডার বলতে মাহমুদউল্লাহ রিয়াদ আর সৌম্য সরকার। এরমধ্যে সৌম্যকে আসলে কোথায় খেলানো হবে, সেটা হেড কোচই ভাল বলতে পারবেন।’

তাই লিপুর ধারনা, মিডল অর্ডারে একটু ঘাটতি আছে। এই জায়গার ঘাটতি পূরণেই তারা জাকের আলী অনিককে দলে নিয়েছেন।

প্রধান নির্বাচক সঙ্গে যোগ করেন, বিপিএলে তিনি এবং অন্য নির্বাচকরা জাকের আলী অনিককে বেশ ভালভাবে লক্ষ্য করেছেন। খুব বড় ও বিধ্বংসী ইনিংস খেলতে না পারলেও তার মনে হয়েছে জাকের আলী অনিক মিডল অর্ডার হিসেবে ভাল বিকল্প হতে পারেন।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।