দলে যারা আছে, সবাই ভাল অবস্থায় আছে: শান্ত

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ০৩ মার্চ ২০২৪

ক্রিকেট খেলাটাই এমন- আজ এখানে, কাল সেখানে আর পরশু আরেক জায়গায় ভিন্ন প্রতিপক্ষর সাথে খেলা। সব সিরিজ সবাই খেলবে না। সবাই প্রতি সিরিজে শারীরিকভাবে শতভাগ ফিটও থাকবে না। ইনজুরির কারণে কেউ না কেউ কোন না সিরিজ খেলতে পারবেন না। কাল সোমবার থেকে সিলেটে বাংলাদেশের সাথে শ্রীলঙ্কার যে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে, তাতে নেই বাংলাদেশের চালিকাশক্তি সাকিব আল হাসান।

একইভাবে লঙ্কান স্কোয়াডে নেই অফস্পিনার থিকসানা, অন্যতম ভাল ও কার্যকর পারফরমার হাসারাঙ্গা। সেটা কি বাংলাদেশের জন্য প্লাস পয়েন্ট? শ্রীলঙ্কার স্পিনার থিকসানা আর অন্যতম চালিকাশক্তি হাসারাঙ্গার না থাকাকে কিভাবে দেখছেন?

জবাবে শান্ত বোঝানোর চেষ্টা করেন, ‘কাউকে নিয়ে আলাদাভাবে চিন্তা নেই তাদের। দলে যেসব খেলোয়াড় আছে সবার স্পিন খেলা বিকশিত হয়েছে। প্রত্যেকটা খেলোয়াড়ের আলাদা পরিকল্পনা থাকা জরুরি। কোন বোলার নিয়ে আলাদা চিন্তা এ ব্যাটিং গ্রুপ হিসেবে আমরা করছি না। আমার মনে হয় না খুব কঠিন হবে আমাদের জন্য। চ্যালেঞ্জ থাকবে, চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রত্যেকেই প্রস্তুত।’

প্রধান চালিকাশক্তি সাকিব না থাকলেও দলে এসেছেন আরেক সিনিয়র ও অভিজ্ঞ পারফরমার মাহমুদউল্লাহ রিয়াদ। কেউ আগে থেকেই নেই। কেউ ফিরেছেন। সেটা কিভাবে দেখছেন?

জানতে চাইলে শান্তর জবাব, ‘আমার মনে হয় এখন যারা দলে আছে সবাই মোটামুটি ভালো অবস্থায় আছে। আশা করি ভালো কিছুই করবে দলের জন্য। খুব গুরুত্বপূর্ন যে আমরা আমাদের দায়িত্ব কতটা বুঝতে পারছি।’

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।