ভয়ঙ্কর হয়ে ওঠা কুশল মেন্ডিসকে ফেরালেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ৩০ মার্চ ২০২৪

দ্বিতীয় সেশনে ২ উইকেট তুলে নিতে পারলেও তৃতীয় সেশনে এসে লঙ্কান ব্যাটার কুশল মেন্ডিস ধীরে ধীরে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। হাফ সেঞ্চুরি পূরণ করেছেন আগেই। সেঞ্চুরি থেকে ৭ রান দূরে তখন। এমন সময়ই সাকিব আল হাসানের একটি আউট সুইং বলে খোঁচা দিতে গিয়ে ধরা খেলেন তিনি।

৭২তম ওভারের তৃতীয় বলে সাকিবের বলটি ছিল হালকা আউট সুইঙ্গার। মেন্ডিস ফরোয়ার্ডে পুশ করতে চেয়েছিলেন। কিন্তু বল ব্যাটের কানায় লেগে চলে যায় প্রথম এবং দ্বিতীয় স্লিপের মাঝে। ডান পাশে ঝাঁপিয়ে পড়ে দু’হাতে বলটি তালুবন্দী করেন মেহেদী হাসান মিরাজ।

১৫০ বলে ৯৩ রান করে আউট হন কুশল মেন্ডিস। শ্রীলঙ্কার রান ছিল তখন ২৬৩। অ্যাঞ্জেলো ম্যাথিউজের সঙ্গে ৫৩ রানের জুটি গড়েছিলেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় শ্রীলঙ্কার রান ৭৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৮৮। ২৩ রান নিয়ে ব্যাট করছেন ম্যাথিউজ। দিনেশ চান্ডিমালও ২৩ রান নিয়ে উইকেটে রয়েছেন।

চট্টগ্রাম টেস্টে প্রথম দিনের প্রথম সেশনটা কেটেছিল ভীষণ হতাশায়। লঙ্কানদের উদ্বোধনী জুটিই ভাঙতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় সেশনের শুরুতেই অবশ্য জুটি ভাঙে টাইগাররা।

mehedi miraj

সেশনের শেষদিকে এসে বাংলাদেশ পেয়েছে আরও একটি উইকেট। সবমিলিয়ে দ্বিতীয় সেশনে প্রাপ্তি লঙ্কানদের দুটি উইকেট। ২ উইকেটে ২১৪ রান নিয়ে চা-বিরতিতে যায় শ্রীলঙ্কা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ বাঁচানোর মিশনে টসভাগ্য সহায় হয়নি টাইগারদের। টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছে শ্রীলঙ্কা। স্বাগতিকদের নির্বিষ বোলিংয়ে শুরু থেকেই বেশ স্বস্তিতে ব্যাটিং করেছেন লঙ্কান দুই ওপেনার।

নিশান মাদুশকা আর দিমুথ করুনারত্নের ওপেনিং জুটি ২৭ ওভারে ৮৮ রান তুলে প্রথম সেশন শেষ করে। অবশেষে ইনিংসের ২৯তম ওভারে ৯৬ রানে কাটা পড়েএ জুটি।

মেহেদী হাসান মিরাজের বলে দুই রান নিতে গিয়ে সঙ্গীর সঙ্গে ভুল বোঝাবুঝিতে রানআউট হন হাফসেঞ্চুরিয়ান মাদুশঙ্কা (৫৭)। কভার বাউন্ডারি থেকে হাসান মাহমুদের থ্রোয়ে উইকেট ভেঙে দেন লিটন দাস।

এরপর অবশ্য ১১৪ রানের আরেকটি জুটি গড়েন কুশল মেন্ডিস আর দিমুথ করুনারত্নে। সেশনের শেষদিকে এসে এই জুটিটি ভাঙেন অভিষিক্ত হাসান মাহমুদ।

ডানহাতি এই পেসারের বাইরের বলে ড্রাইভ খেলতে গিয়ে উইকেটে টেনে এনে বোল্ড হন সেঞ্চুরির দোরগোড়ায় থাকা করুনারত্নে। ১২৯ বলে ৮ চার আর ১ ছক্কায় ৮৬ রান করেন তিনি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।