সৈকত আলির ৭ রানের আক্ষেপ

ছোট পুঁজি নিয়েও মাশরাফির রূপগঞ্জকে হারালো শেখ জামাল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ০৩ এপ্রিল ২০২৪

একটি মাত্র রাউন্ডেই আবাহনীর পরে দ্বিতীয় স্থানে ছিল মোহামেডান। অষ্টম রাউন্ডে এসে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হেরে স্থানচ্যুত সাদা-কালোরা। পেছন থেকে উঠে এসেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব আর প্রাইম ব্যাংক। এ পর্বে আজ বুধবার নিজ নিজ খেলায় জিতে পয়েন্ট তালিকায় মোহামেডানকে ধরে ফেলেছে তামিম ও সোহানের দল।

বিকেএসপি ৩ নম্বর মাঠে মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জকে ৬০ রানে হারিয়েছে সোহানের শেখ জামাল ধানমন্ডি। অন্যদিকে বিকেএসপি ৪ নম্বর মাঠে তামিম ইকবালের প্রাইম ব্যাংক ৪ উইকেটে হারিয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে।

সমান ৮ খেলা শেষে শতভাগ সাফল্য নিয়ে আবাহনী সবার ওপরে। এখন শেখ জামাল, প্রাইম ব্যাংক আর মোহামেডানের পয়েন্ট সমান (৮ খেলায় ৬ জয় আর ২ পরাজয়) সমান হলেও নেট রানরেটে শেষ জামাল (০.৯৭৮) দ্বিতীয়। প্রাইম ব্যাংক (০.৮৭৩) তিন নম্বরে আর মোহামেডান (০.৩১৯) চতুর্থ। সমান খেলায় তৃতীয় পরাজয়ে (৫ জয় আর ৩ হার) লিজেন্ডস অব রূপগঞ্জ পঞ্চম স্থানে।

মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে প্রথম বাট করতে নেমে শেখ জামাল ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৭ রানের মাঝারি স্কোর গড়ে। একটুর জন্য সেঞ্চুরি মিস করেন সৈকত আলি। ১০৬ বলে ৪ ছক্কা ও ৮ বাউন্ডারিতে ৯৩ রানে আসে এই ওপেনারের ব্যাট থেকে।

অপর ওপেনার সাইফ হাসান (০), অধিনায়ক সোহান (২৪) ও ফজলে রাব্বি (১২) বড় রান পাননি। তবে ইয়াসির আলী রাব্বি (৪৩ বলে ৪০), জিয়াউর রহমান (৩২ বলে ৩ ছক্কা ও ২ বাউন্ডারিতে ৪০) দুটি কার্যকর ইনিংস উপহার দিয়ে শেখ জামালকে আড়াইশোর কাছে নিয়ে যান।

জবাবে লিজেন্ডস অব রূপগঞ্জ ১৮৭ রানেই থেমে যায়। লেগস্পিনার কাম মিডল অর্ডার আমিনুল ইসলাম বিপ্লব ৬৪ আর পেসার নাহিদ রানার ৪৯ রানের দুটি ইনিংস ছাড়া লিজেন্ডস অব রূপগঞ্জের আর কেউ রান পাননি। শেখ জামালের টিপু সুলতান ও সাইফ হাসান ৩টি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর

শেখ জামাল: ৫০ ওভারে ২৪৭/৯ (সাইফ হাসান ০, সৈকত আলী ৯৩, ফজলে রাব্বি ১৮, সোহান ২৪, ইয়াসির আলী রাব্বি ৪০, জিয়াউর রহমান ৪০; আল আমিন ৪/৪৪, বিপ্লব ২/২০)
লিজেন্ডস অব রূপগঞ্জ: ৪৪.৪ ওভারে ১৮৭/১০ (তুষার ২৯, ফারদিন ১৬, আমিনুল বিপ্লব ৬৪, শুভাগত ১২, মাশরাফি বিন মর্তুজা ৪, নাহিদ রানা ৪৯; টিপু সুলতান ৩/২৬, সাইফ হাসান ৩/৩৩)

ফল: শেখ জামাল ৬০ রানে জয়ী।
ম্যাচসেরা: সৈকত আলী (শেখ জামাল )।

এআরবি/এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।