৫ বছর পর এই প্রথম চেন্নাইয়ের কোনো অধিনায়কের কীর্তি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৪ এএম, ০৯ এপ্রিল ২০২৪

টানা দুই ম্যাচ হারের পর কলকাতা নাইট রাইডার্সকে সোমবার রাতে ৭ উইকেটে হারিয়ে জয়ের ধারায় ফিরলো চেন্নাই সুপার কিংস। কেকেআরকে ১৩৭ রানে বেধে রেখে ১৪ বল হাতে নিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছায় চেন্নাই।

৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের এই জয়ে সবচেয়ে বড় অবদান ছিল অধিনায়ক ঋুতুরাজ গায়কোয়াড়ের অপরাজিত অনবদ্য হাফ সেঞ্চুরি। ৫৮ বলে ৬৭ রান করেন এই ওপেনার।

ঋুতুরাজের এই হাফ সেঞ্চুরির মধ্য দিয়ে বড় একটি খরা কাটালো চেন্নাই সুপার কিংস। কারণ, গত ৫ বছর যে চেন্নাইয়ের কোনো অধিনায়কের ব্যাট থেকে কোনো হাফ সেঞ্চুরির দেখা পায়নি দলটির ভক্ত-সমর্থকরা!

২০১৯ সালে সর্বশেষ চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি হাফ সেঞ্চুরি করেছিলেন। এরপর আর কোনো অধিনায়ক ফিফটির দেখা পায়নি। অথচ এর মাঝে ২০২১ এবং ২০২৩ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিলো দলটি।

২০২২ সালে মহেন্দ্র সিং ধোনি আরও একটি হাফ সেঞ্চুরি করেছিলেন। কিন্তু তখন তিনি অধিনায়ক ছিলেন না। তখন অধিনায়ক ছিলেন রবিন্দ্র জাদেজা।

এবার প্রথম দুই ম্যাচ জয়ের পর টানা দুটি পরাজয়ের দেখা পেয়েছে চেন্নাই। অবশেষে কলকাতাকে ১৩৭ রানে আটকে রেখে ৭ উইকেটের জয় তুলে নেয়। কেকেআরকে আটকে রাখতে দারুণ ভূমিকা রাখেন রবিন্দ্র জাদেজা (৩/১৮), তুষার দেশপান্ডে (৩/৩৩) এবং মোস্তাফিজুর রহমান (২/২২)।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।