রোহিতকে চেন্নাইয়ে দেখছেন মাইকেল ভন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১৩ এপ্রিল ২০২৪

যৌথভাবে আইপিএলে সবচেয়ে সফল অধিনায়ক পাঁচবারের চ্যাম্পিয়ন রোহিত শর্মা। অথচ চলতি আসরে তাকে বাদ দিয়ে গুজরাট টাইটানস থেকে কিনে আনা হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এর পর থেকেই চলছে বিতর্ক। উঠেছে রোহিতের মুম্বাই ছাড়ার গুঞ্জন।

মুম্বাই ও রোহিতের সমর্থকরা বলছে, চলতি আসর শেষে চেন্নাই সুপার কিংসে যোগ দেবেন রোহিত। এবার সেই একই মন্তব্য করলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

ভনের মতে, চেন্নাইয়ে এসে মহেন্দ্র সিং ধোনির ভূমিকা পালন করবেন রোহিত। কারণ, এবারই আইপিএল থেকে অবসর নেবেন ধোনি। পরের আসর হয়তো গ্যালারিতে বসে দেখবেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক। যে কারণে, আগামী আসরে রোহিত যদি চেন্নাইয়ে যোগ দেন, তাহলে তিনিই অধিনায়ক হবেন।

বিয়ারবিসেপ নামের একটি পডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে মাইকেল ভন বলেন, ‘সে (রোহিত) কি চেন্নাইয়ে যাবে? ধোনির স্থলাভিষিক্ত হয়ে? রুতুরাজ গায়কোয়াড় চলতি বছর এটি (অধিনায়কত্ব) করছেন। এবং এটি হতে শুধু পরের বছর রোহিতের জন্য জায়গাটা ধরে রাখা। আমি তাকে চেন্নাইয়ে দেখি।’

এদিকে অধিনায়কত্ব বিতর্কের কারণ হিসেবে যোগাযোগ ঘাটতিকে দায়ী করেছেন ভন। তিনি মনে করছেন, টিম ম্যানেজমেন্টের সঙ্গে রোহিতের যোগাযোগের ঘাটতি ছিল। যে কারণে, তাকে অধিনায়কত্ব থেকে সরানো হয়েছে।

ভন বলেন, ‘তাকে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক করতে বলা হয়েছে; এমন সুযোগ কে না করতে যাবে? তাকে এমন একটি কাজ দেওয়া হয়েছে যা প্রতিটি ভারতীয় ক্রিকেটার করতে চান। আমি বিশ্বাস করি, যোগাযোগ সঠিক ছিল না। আমি ব্যক্তিগতভাবে রোহিতকে অধিনায়ক করতাম। রোহিতের জন্য বুদ্ধিমান পদক্ষেপ ছিল হার্দিককে সামনের বছর বা ২ বছরের জন্য মুম্বাই অধিনায়ক হিসাবে চালিয়ে যাওয়া।’

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।