ঈদের ছুটি কাটিয়ে সোমবার ফের শুরু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১৪ এপ্রিল ২০২৪

ঈদের ছুটি শেষ। প্রিয়জনের সঙ্গে ঈদ করার যে আকুতি ছিল তা শেষে আবার কর্মজীবনে ফেরার চেষ্টা। গত একসপ্তাহ ঈদের আমেজ ছিল সারাদেশে। অফিস-আদালত, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় ছিল বন্ধ। ঈদের পর আজ বাংলা নববর্ষের প্রথমদিন। নববর্ষ উদযাপন শেষে আবার সবার কর্মজীবনে ফেরার তাগিদ।

আগামীকাল ১৫এপ্রিল (সোমবার) থেকে অফিস-আদালত সবই খোলা। এবার খুলবে ক্রীড়াঙ্গনও। ঈদ ও বাংলা নববর্ষের ছুটিতে একসপ্তাহ ছুটির আমেজে ছিল দেশের ক্রীড়াঙ্গন। ফুটবল, ক্রিকেট, হকি লিগ ছিল বন্ধ। এরই মধ্যে শুরু হয়ে গেছে ঢাকার হকি লিগ। আগামীকাল ১৫ এপ্রিল, সোমবার থেকে শুরু হবে ঢাকার প্রিমিয়ার ক্রিকেট লিগও।

১৫ এপ্রিল (সোমবার) যথারীতি প্রিমিয়ার লিগের তিনটি ম্যাচ। ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে হবে আবাহনী ও প্রাইম ব্যাংকের লড়াই, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও পার্টেক্স স্পোর্টিং ক্লাব এবং বিকেএসপির তিন নম্বর মাঠে নামবে লিজেন্ড অব রূপগঞ্জ ও গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি।

সবার জানা, ৯ রাউন্ড শেষে লিগ টেবিলে সবার উপরে আবাহনী। নিকট প্রতিদ্বন্দ্বী শেখ জামাল ও মোহামেডানের চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে আকাশী-হলুদরা।

জাতীয় দলের ক্রিকেটারদের ছাড়াও মাঠের লড়াইয়ে বাকিদের চেয়ে শুধু এগিয়েই নয় অনেক বেশি সমৃদ্ধ ও শক্তিশালী মোসাদ্দেক হোসেন সৈকতের দল। লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, শরিফুল, খালেদদের মতো কার্যকর পারফর্মারদের ছাড়াও মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বে নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব, শুরুতে সাব্বির হোসেন প্রমুখ ক্রিকেটাররা আবাহনীকে মাঠের লড়াইয়ে সবার উপরে রেখেছেন।

ইঞ্জুরি কাটিয়ে মাঠে ফেরা পেস বোলার সাইফুদ্দিন আবাহনীর এখন অন্যতম শক্তি হয়ে দাঁড়িয়েছেন। জাতীয় দলের তথা শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে অংশ নেয়া ক্রিকেটারদের ছাড়া বাকি ক্রিকেটারদের নিয়েও আবাহনী ৯ ম্যাচের সবকটিতে জিতেছে।

এ পর্বে আবাহনী হবে আরও শক্তিশালী। কারণ শ্রীলঙ্কার সাথে জাতীয় দলের সিরিজ শেষ। ছুটি কাটিয়ে মাঠে ফেরার কথা লিটন দাসের, নিয়মিত অধিনায়ক নাজমুল হোসেন শান্তরও ফেরার কথা। তাসকিন খেলেছিলেন, সঙ্গে এবার শরিফুল-খালেদরাও ফিরবেন। সব মিলিয়ে আবাহনী আরও শক্তিশালী, আরও সমৃদ্ধ।

এই সমৃদ্ধ এবং আরও শক্তিশালী আবাহনীর সঙ্গে তামিম ইকবাল-পারভেজ ইমনের প্রাইম ব্যাংক কতটা পেরে উঠতে পারবে সেটাই দেখার বিষয়।

এ পর্বে আর দুটি ম্যাচ বাকি সব দলের। সেই ম্যাচ দুটি হওয়ার পরই শেষ হবে প্রথম পর্ব। প্রথম পর্ব শেষে কোন ছয় দল সুপার লিগে খেলবে তা পুরোপুরি না হলেও অনেকটাই পরিষ্কার হয়ে গেছে।

এরইমধ্যে ৯ ম্যাচের সবকটিতে জিতে আবাহনী শতভাগ নিশ্চিত করে ফেলেছে সুপার লিগ। শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মোহামেডানও ৯ ম্যাচের মধ্যে ৭টি করে জয় নিয়ে সুপার লিগ নিশ্চিত করেছে। বাকি ৩দল কারা হবে, সে লড়াইয়ে আছে প্রাইম ব্যাংক, শাইনপুকুর, লিজেন্ডস অফ রূপগঞ্জ ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

সোমবার থেকে শুরু হতে যাওয়া এ পর্বের ইতি ঘটবে ১৯ এপ্রিল। হয়তো ১৯তারিখেই নির্ধারিত হয়ে যাবে বাকি ৩দল কারা। দেখা যাক শেষ পর্যন্ত আবাহনী, শেখ জামাল ও মোহামেডানের সাথে কোন তিনদল সুপার লিগ খেলে!

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।