মোস্তাফিজের আইপিএলে শেখার কিছু নেই

জালালের মন্তব্যকে ‘সেরা জোকস’ বললেন সালাউদ্দিন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ১৭ এপ্রিল ২০২৪

মোস্তাফিজুর রহমানকে মে মাসের প্রথম সপ্তাহেই ফিরিয়ে আনা হবে দেশে, আজ (বুধবার) গণমাধ্যমের সঙ্গে আলাপে সেটি জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

কিন্তু মোস্তাফিজ যদি আইপিএলে খেলেন, তবেই না ভালো প্রস্তুতি হয়! অনেকেই মনে করছেন, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলার চেয়ে আইপিএলে খেললে অনেক বেশি উপকৃত হবেন কাটার মাস্টার। তাই মোস্তাফিজকে দেশে ফিরিয়ে আনার পক্ষপাতী নন বেশিরভাগ ক্রিকেটপ্রেমী।

তবে বিসিবির ক্রিকেট অপস প্রধান জালাল ইউনুস আজ বড় এক মন্তব্য করে বসেছেন। তার মতে, মোস্তাফিজের এখন আইপিএলে শেখার কিছু নেই। সেখানে খেললে আইপিএল ফ্র্যাঞ্চাইজির লাভ, বাংলাদেশের কোনো লাভ নেই।

জালাল বলেন, ‘মোস্তাফিজের এখন আইপিএলে খেলে শেখার কিছু নেই। মোস্তাফিজের লার্নিং প্রসেস ইজ ওভার। বরং আইপিএলের অনেক খেলোয়াড় মোস্তাফিজের থেকে শিখতে পারে।’

জালালের এই মন্তব্য নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। এরই মধ্যে মুখ খুললেন দেশের অন্যতম সেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিন। নিজের ফেসবুক পেজে জালালের মন্তব্যের সমালোচনা করেছেন তিনি।

মোস্তাফিজকে নিয়ে বলা জালালের কথার একটি ফটোপোস্ট শেয়ার করে সালাউদ্দিন খোঁচা দিয়ে লিখেছেন, ‘এর চেয়ে ভালো কিছু আশা করিনি। দুর্দান্ত চিন্তাভাবনা।’

এরপর কয়েকটি হাসির ইমোজি দিয়ে লিখেছেন, ‘আমার শোনা সেরা জোকস। আল্লাহ মাফ করো।’

চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে যাওয়া মোস্তাফিজ এবার আইপিএলে দারুণ ছন্দে আছেন। এরই মধ্যে ৫ ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন কাটার মাস্টার।

বিদেশি লিগে সুনামের সঙ্গে পারফরম্যান্স করার পরও মোস্তাফিজকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত কেন? এর ব্যাখ্যা দিতে গিয়ে জালাল বলেন, ‘মোস্তাফিজ আইপিএল খেললে তাতে বাংলাদেশের কোনো লাভ হবে না। মোস্তাফিজকে পেয়ে অন্যদের লাভ হবে। আইপিএল খেলাটা আপনাদের কাছে মনে হয় ৪ ওভারের খেলা। কিন্তু কত ধকল নিতে হয়, আপনারা হয়তো জানেন না। রাতের বেলা কিন্তু তাদের ট্রাভেল করতে হয়। খেলা শেষে রাতের বেলা একটায় বিমানবন্দরে গিয়ে ঘুমিয়ে তাদের ট্রাভেল করতে হয়। এটায় অনেক কষ্ট।’

জালাল যোগ করেন, ‘আমাদের চিন্তার বিষয় হচ্ছে, মোস্তাফিজের শরীর, তার ফিটনেস। তারা চাইবে ওর থেকে ১০০ ভাগ নেওয়ার জন্য। তার ফিটনেসের দিকে কিন্তু ওদের কোনো মাথাব্যথা নেই। আমাদের আছে। তাকে ফিরিয়ে আনার কারণ শুধু জিম্বাবুয়ে সিরিজে খেলানোর জন্য নয়। তাকে ওয়ার্কলোড দিয়ে আমরা খেলাব। এখানে আনলে তাকে ওয়ার্কলোড দিয়ে পরিকল্পনা দেব।’

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।