অ্যাথলেটিক্স ট্র্যাকে টাইগারদের বড় পরীক্ষা আগামীকাল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রায় ৯৯ ভাগ খেলোয়াড়ের জীবনে অপেক্ষা করছে এক অন্যরকম সকাল। আগামীকাল শনিবার (২০ এপ্রিল) ভোরের সূর্য হবে নাজমুল হোসেন শান্তদের দেখা অন্যতম দারুণ একটি দৃশ্য।

এখন যেসব ক্রিকেটার ওয়ানডে, টেস্ট আর টি-টোয়েন্টি- যেকেোনা একটি ফরম্যাটে দেশকে প্রতিনিধিত্ব করছেন, তাদের প্রায় সবাইকে আগামীকাল ভোরে এক ভিন্ন ধর্মী রানিং টেস্ট করানো হবে। যার ভেন্যু দেশের ক্রীড়াঙ্গনের কেন্দ্রবিন্দু ঐতিহাসিক ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।

ভোর ৬ টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত স্টেডিয়ামের অ্যাথলেটিক্স ট্র্যাকে এক বিশেষ রানিং টেস্ট হবে জাতীয় দলের বর্তমান ও সম্ভাব্য ক্রিকেটারদের।

প্রচণ্ড গরম ও সূর্যের খরতাপে ক্রিকেটারদের যাতে বাড়তি কষ্ট না হয়, তাই ভোরেই ওই বিশেষ দৌড় অনুশীলন শুরুর উদ্যোগ নেওয়া হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে জানানো হয়েছে, সকাল সাড়ে ৬ টা থেকে সকাল সাড়ে ৭ টার ভেতর ওই রানিং টেস্ট অনুষ্ঠিত হবে।

বলে রাখা ভালো, জাতীয় দলের নতুন অস্ট্রেলিয়ান স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং কোচ নাথান কেইলির পরামর্শ ও উদ্যোগে এই বিশেষ রানিং টেস্টের আয়োজন করেছে বিসিবি।

তবে কেউ কেউ কন্ডিশনিং ক্যাম্প অনুষ্ঠানের কথা বললেও ক'দিন আগে বিসিবি পরিচালক ও ক্রিকেট অপস চেয়ারম্যান জালাল ইউনুস জাগো নিউজকে জানিয়েছিলেন যে, জাতীয় দলের প্রায় ২০-২২ জন ক্রিকেটার শ্রীলঙ্কার বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজে অংশ নিয়েছেন। তারা কেউ হয় ওয়ানডে অথবা টি-টোয়েন্টি, না হয় টেস্ট খেলেছেন। এর বাইরে দেশের শতাধিক ক্রিকেটার একমাস ধরে ঢাকা প্রিমিয়ার লিগ খেলায় ব্যস্ত। মোটকথা, জাতীয় দলের সম্ভাব্য পারফরমারদের প্রায় সবাই কম-বেশি খেলার ভেতরেই আছেন।

কাজেই তাদের আর নতুন করে কন্ডিশনিং ক্যাম্প করার প্রশ্নই আসে না। প্রত্যেকের ফিটনেসের লেভেলটা কোন পর্যায়ে আছে, তা নিরূপণের জন্যই অ্যাথলেটিক ট্র্যাকে বিশেষ রানিং টেস্ট নেওয়ায় উদ্যোগী হয়েছেন নাথান কেইলি।

বলার অপেক্ষা রাখে না, এখন দেশের প্রায় সব ক্রিকেটার ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ খেলায় ব্যস্ত। এই আসর শেষ না হতেই তাদের মধ্য থেকে জাতীয় ক্রিকেটাররা জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন।

আগামী ৩ মে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। সেই সিরিজের পূর্ব-প্রস্তুতি হিসেবেই আগামীকালের বিশেষ রানিং টেস্ট বলে জানা গেছে।

এআরবি/এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।