জাদেজার ফিফটি, শেষ দিকে ধোনির তাণ্ডবে লড়াকু পুঁজি চেন্নাইয়ের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৯ এপ্রিল ২০২৪

৯০ রানে ছিল না ৫ উইকেট। তখন ইনিংসের শেষ ১২.২ ওভার। মোস্তাফিজুর রহমানের দল চেন্নাই সুপার কিংসের দলের এমন অবস্থা দেখে মনে হয়েছে, আজ লখনৌ সুপার জায়ান্টের বিপক্ষে হয়তো লড়াই করার মতো পুঁজি পাবে না তারা।

কিন্তু না। ষষ্ঠ উইকেটে ৩৩ বলে ৫১ রানের দারুণ একটি জুটি করে সংগ্রহ বড় করার ইঙ্গিত দেন রবীন্দ্র জাদেজা ও মঈন আলি। মঈন ২০ বলে ৩০ রান করে আউট হয়ে গেলে লখনৌর বোলারদের উপর স্টিমরোলার চালান মহেন্দ্র সিং ধোনি। ফিফটি হাঁকান জাদেজা আর ধোনি করেন ৯ বলে ২৮ রান। এতে ৬ উইকেটে ১৭৬ রান করে চেন্নাই। অর্থাৎ জিততে হলে নির্ধারিত ২০ ওভারে লখনৌকে করতে হবে ১৭৭ রান।

শেষ দুই ওভারে চেন্নাই তোলে ৩৪ রান। ওভারপ্রতি ১৭। যান কৃতিত্ব প্রায় পুরোটাই ধোনির। ২৮ রানের ইনিংসে চেন্নাইয়ের উইকেটরক্ষক এই ব্যাটার হাঁকান ৪ বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কা। আর জাদেজার হার না মানা ৪০ বলে ৫৭ রানের ইনিংসে ছিল ৫ বাউন্ডারি আর ১ ছক্কার মার।

আজ বৃহস্পতিবার ভারতরত্ন অটল বিহারি বাজপেয়ী ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় চেন্নাই। গোল্ডেন ডাক মেরে (১ বলে ০) ফেরত যান রাচিন রাবিন্দ্রা। বেশি দূর যেতে পারেননি রুতুরাজ গায়কোয়াড়ও (১৩ বলে ১৭)।

তবে ওপেনার আজিঙ্কা রাহানে দ্রুতগতিতে রান তুলে করেন ২৪ বলে ৩৬ রান। শিবম দুবে ৩ আর সামার রিজভী আউট হন ১ রানে। শেষ পর্যন্ত চেন্নাই থামে ৬ উইকেটে ১৭৬ রানে।

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।