এবার হায়দরাবাদের রানবন্যায় ভেসে গেল দিল্লি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০৩ এএম, ২১ এপ্রিল ২০২৪

শুরুতেই প্রলয় সৃষ্টি করে তৃতীয়বারের মতো আইপিএলের সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার ইঙ্গিত দিচ্ছিলো সানরাইজার্স হায়দরাবাদ। তবে শেষ পর্যন্ত সেটি না হলেও দিল্লি ক্যাপিটালসের সামনে ঠিকই ৭ উইকেটে ২৬৬ রানের বড় স্কোর দাঁড় করায় তারা। হায়দরাবাদের রানবন্যার ম্যাচে ৬৭ রানের বড় ব্যবধানে হারলো দিল্লি। ২৬৬ রানের লক্ষ্য তাড়ায় জ্যাক ফ্রেজার মাকগ্রা ১৮ বলে ৬৫ রান করলেও দিল্লি অলআউট হয়ে যায় ১৯৯ রানে।

শনিবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় (বর্তমানে অরুন জেটলি স্টেডিয়াম) টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৩০ বলেই (৫ ওভার) ১০০ রান করে ফেলেন হায়দরাবাদের দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। টি-টোয়েন্টির ইতিহাসে সম্ভবত এটাই সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি জুটির রেকর্ড। এর মধ্যে হেড মাত্র ১৬ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন। ৭টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন তিনি ৪টি।

৭ম ওভারে গিয়ে উদ্বোধনী জুটি ভাঙতে সক্ষম হয় দিল্লি। ১২ বলে ৪৬ রান করা অভিষেক শর্মাকে আউট করেন কুলদিপ যাদব। ২টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি। ১৩১ রানের মাথায় আউট হন অভিষেক।

ট্রাভিস হেড টানা দ্বিতীয় সেঞ্চুরির কাছাকাছি চলে গিয়েছিলেন। ৩১ বলে খেলে ফেলেন ৮৯ রানের ইনিংস। ৩২ তম বলে কুলদিপ যাদবের একটি লো বলকে উঁচিয়ে মারতে গিয়ে বাউন্ডারি পার করাতে পারেননি তিনি। ট্রিস্টান স্টাবসের হাতে ধরা পড়েন। ততক্ষণে ১১টি বাউন্ডারি এবং ৬টি ছক্কার মার মেরেছেন তিনি।

ব্যাট হাতে ঝড় তোলা আরেক ব্যাটার হেনরিক ক্লাসেন আজ বেশি কিছু করতে পারেননি। ৮ বলে ১৫ রান করে আউট হয়ে যান। নিতিশ কুমার রেড্ডি ২৭ বলে খেলেন ৩৭ রানের ইনিংস। তবে শাহবাজ আহমেদ ঝড় তোলেন। যে কারণে হায়দরাবাদের ইনিংস আড়াই শ পার হয়ে যান। ২৯ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ২টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন শাহবাজ।

জবাব দিতে নেমে ২৫ রানেই দুই উইকেট হারায় দিল্লি। এরপর ঘুরে দাঁড়িয়ে পাল্টা ঝড় তোলেন ওয়ান ডাউনে নামা ম্যাকগ্রা। ১৮ বলে ৬৫ রান (৫ বাউন্ডারি ৭ ছক্কায়) করেন এই অস্ট্রেলিয়ান। ২২ বলে ৪২ রান করেন অভিষেক পোরেল। আর অধিনায়ক রিশাভ পান্ত কিছুটা ধীরগতিতে রান তুলে করেন ৩৫ বলে ৪৪।

নিচের দিকের পাঁচ ব্যাটারের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। এর মধ্যে দুইজনই ফেরেন ডাক মেরে। একজন ফেরেন ০ রানে অপরাজিত থেকে। অর্থাৎ শেষের তিন ব্যাটার রানের খাতাই খুলতে পারেননি। অবশেষে ১৯৯ রানে অলআউট হয় দিল্লি।

দিল্লির বোলার কুলদিপ যাদব ৪ ওভারে ৫৫ রান দিয়ে নেন ৪ উইকেট। হায়দরাবাদের হয়ে ১৯ রানে ৪ উইকেট শিকার করেন থাঙ্গারাসু নাতারাজান।

 

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।