আগামী ২ বছর ‘টফি’তে ৬ ক্রিকেট টুর্নামেন্ট

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২১ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

অফিস যাচ্ছেন কিংবা কর্মক্লান্ত শরীর ও অবসাদ নিয়ে অফিস শেষে ঘরে ফিরছেন, কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা দেখতে ঠিকই মন চাচ্ছে। কী করবেন? হোক তা মোবাইল, পিসি কিংবা ল্যাপটপে; অনলাইন ব্রাউজ করুন। সঙ্গে সঙ্গে দেখতে পাবেন খেলা।

শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপ নয়, আগামী ২ বছর আইসিসির যে ৬টি টুর্নামেন্ট আছে, তার সবকটা টুর্নামেন্টের সবগুলো ম্যাচ আলাদাভাবে দেখা যাবে বাংলালিংকের ডিজিটাল বিনোদন প্লাটফর্ম ‘টফি’তে।

টফির সহকারি পরিচালক আবুল খায়ের আজ মঙ্গলবার দুপুরে স্থানীয় এক পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলনে এ খবর দিলেন।

সারা বিশ্বে খেলা সম্প্রচার কর্মকাণ্ড সূচারুরূপে সম্পাদন করতে এবার অঞ্চলভেদে সম্প্রচার স্বত্ত্ব বিক্রি করেছে ক্রিকেটের বিশ্ব সংস্থা আইসিসি।

আগামী ২ বছরের জন্য বাংলাদেশে আইসিসি টুর্নামেন্টগুলোর ওই প্রচার স্বত্ত্ব পেয়েছে টিএসএম। তাদের সঙ্গে কৌশলগত চুক্তি করে ডিজিটাল প্ল্যাটফর্মে এই খেলাগুলো সম্প্রচারের স্বত্ত্ব কিনেছে দেশের জনপ্রিয় মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক।

খেলা সম্প্রচারের জন্য দেশের মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানটি তাদের ডিজিটাল বিনোদন প্ল্যাটফর্ম ‘টফি’ ব্যবহার করবে। আইসিসির সঙ্গে টিএসএম যে ৬ আসরের চুক্তি করেছে, তার মধ্যে আছে চলতি বছর ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, আগামী বছরের মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, ছেলেদের চ্যাম্পিয়ন্স ট্রফি, ছেলেদের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। এই ৬টি টুর্নামেন্টে ছেলেদের ৭১টি ও মেয়েদের ৯৫টি ম্যাচ স্বতন্ত্রভাবে ডিজিটালি সম্প্রচার করবে টফি।

এর আগে ২০২২ ফিফা বিশ্বকাপ, ২০২৩ এশিয়া কাপ ও ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের খেলাও সম্প্রচার করেছে টফি। বাংলালিংকের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা উপাঙ্গ দত্ত জানিয়েছেন, প্রায় ৫ কোটি গ্রাহক এই প্ল্যাটফর্মটি ব্যবহার করেছেন।

আগের ইতিবাচক অভিজ্ঞতা থেকে প্রেরণা নিয়ে সামনের ৬ টুর্নামেন্টে দর্শকদের আরও ভালো কিছু উপহার দেওয়ার আশা জানিয়েছেন বাংলালিংকের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা। তার আশাবাদী উচ্চারণ, ‘বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের ডিজিটালি খেলা দেখার মানসম্মত অভিজ্ঞতা দেওয়ার পাশাপাশি তাদের খেলার সঙ্গে আরও সম্পৃক্ত করার ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। টফির মাধ্যমে আমরা আমাদের সম্মানিত গ্রাহকদের ক্রিকেট উপভোগের সর্বোচ্চ অভিজ্ঞতা পৌঁছে দিতে চাই।’

এআরবি/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।