সাইফউদ্দিনের ফেরা নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

জাতীয় দলের হয়ে শেষ ওয়ানডে খেলেছেন ২০২১ সালের ২০ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে। জিম্বাবুয়ের বিপক্ষে সেই খেলায় তাসকিন আহমেদের সঙ্গে বোলিংয়ের সূচনা করা মোহাম্মদ সাইফউদ্দিন ৮ ওভারে ৮৭ রান দিয়ে ৩ উইকেট দখল করেছিলেন।

তারপর আড়াই বছরের বেশি সময় ধরে আর ওয়ানডে খেলা হয়নি সাইফউদ্দিনের। লাল-সবুজ জার্সি গায়ে শেষবার টি-টোয়েন্টি খেলতে নেমেছেন তারও ১৫ মাস পর, ২০২২ সালের ১৩ অক্টোবর নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে।

তারপর কেটে গেছে আরও দেড় বছর। এ সময়ে আর জাতীয় দলের হয়ে মাঠে নামা হয়নি সাইফউদ্দিনের। এর মধ্যে ইনজুরিতেও আক্রান্ত হয়েছিলেন পেস বোলিং এই অলরাউন্ডার।

ইনজুরি কাটিয়ে এবার আবাহনীর হয়ে প্রিমিয়ার লিগ নিয়মিত খেলছেন এবং বল হাতে সাফল্যও পাচ্ছেন। প্রিমিয়ার লিগে দুর্দমনীয় আবাহনীর অন্যতম বোলিং ট্রাম্পকার্ড সাইফউদ্দিন এখন পর্যন্ত ১৩ উইকেট দখল করেছেন।

নির্বাচকরাও তার এ ভালো বোলিংকে বিবেচনায় এনেছেন। তাই জিম্বাবুয়ের বিপক্ষে ১৭ জনের প্রস্তুতি ক্যাম্পে জায়গা হয়েছে পেসার কাম লেটঅর্ডার ব্যাটারের।

কেন সাইফউদ্দিনকে আবার বিবেচনায় আনা? জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি সাইফউদ্দিনের জন্য কতটা গুরুত্বপূর্ণ? সে বিষয়েও কথা বলেছেন প্রধান নির্বাচক। গাজী আশরাফ হোসেন লিপু মনে করেন, বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংটা সাইফউদ্দিনের একটা অ্যাডভান্টেজ।

প্রধান নির্বাচক বলেন, ‘অবশ্যই সাইফউদ্দিন একজন উদীয়মান খেলোয়াড়। যার চোট না হলে হয়তো আরও অনেকগুলো আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা অর্জন করতে পারতেন। তবে দিন শেষে পারফরম্যান্স একটা বড় বিষয়। সাইফউদ্দিন হয়তো তার ব্যাটিংয়ে কিছুটা এগিয়ে আছেন। আবার বোলিংয়ে তার প্রতিদ্বন্দ্বী আছে। তাই এই জিম্বাবুয়ে সিরিজটি তার স্বরূপে ফেরার জন্য বড় একটি সুযোগ।’

এআরবি/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।