কাকে ‘টি-টোয়েন্টির ব্র্যাডম্যান’ উপাধি দিলেন শাহিন আফ্রিদি?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০১ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

পাকিস্তানের পেস বোলার শাহিন শাহ আফ্রিদি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এক্স-এ (সাবেক টুইটার) একটি পোস্ট করেছেন। যা নিয়ে এখন আলোচনা-সমালোচনা ক্রিকেটাঙ্গনে। যে পোস্ট তিনি উচ্ছ্বসিত প্রশংসা করলেন তার দলেরই ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের। রিজওয়ানকে তিনি অভিহিত করেছেন ‘টি-টোয়েন্টির ব্র্যাডম্যান’ হিসেবে।

টি-টোয়েন্টি ক্রিকেটে সম্প্রতি ৩০০০ রানের মাইলফলক স্পর্শ করেন রিজওয়ান। ৯২ ম্যাচ খেলে এই মাইলফলকে পৌঁছান তিনি। যদিও তার আগে আরও ৭জন ব্যাটার ৩ হাজার রানের মাইলফলক পার হয়ে যান। এর মধ্যে রিজওয়ানের স্বদেশী বাবর আজমও রয়েছেন। সর্বোচ্চ ৪০৩৭ রান বিরাট কোহলির।

টি-টোয়েন্টিতে ৩০০০ রানের গণ্ডি পার হওয়ার পরই মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে শাহিন আফ্রিদির এই প্রশংসা বাক্য ব্যায় করলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩য় টি-টোয়েন্টি ম্যাচে ২১ বলে ২২ রান করার পরই তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। যদিও এরপর ইনজুরির কারণে আর ব্যাট করতে পারেননি।

শাহিনের টুইট

সোমবার রিজওয়ানকে অভিনন্দন জানিয়ে শাহিন তার এক্স একাউন্টে লেখেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে তিন হাজার রান করার জন্য টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান এবং পাকিস্তানের সুপারম্যান মোহাম্মদ রিজওয়ানকে অভিনন্দন। তুমি যে প্রভাব বিস্তার করেছ, তা খেলার রূপ পালটে দিয়েছে এবং সমালোচকদের চুপ করিয়ে দিয়েছে। আরও এগিয়ে যাও। তুমি অনেকের কাছে অনুপ্রেরণাদায়ক।’

রিজওয়ান সবচেয়ে কম ইনিংস খেলে ৩০০০ রানের গন্ডি পার হন। ভারতের ব্যাটার বিরাট কোহলি ৮৭ ম্যাচে ৮১ ইনিংস খেলে ৩০০০ রান পার হন। মোহাম্মদ রিজওয়ান ৯২ ম্যাচ খেললেও, ইনিংস খেলেছেন ৭৯টি।

২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হওয়ার পর থেকেই পাকিস্তানের ব্যাটিং লাইনআপে নিয়মিত নাম মোহাম্মদ রিজওয়ান। টি-টোয়েন্টিতে ৯৩ ম্যাচে ৮০টি ইনিংস খেলেছেন তিনি। স্ট্রাইক রেট ১২৭.৪২ করে। এখনও পর্যন্ত তার নামের পাশে শোভা পাচ্ছে ৩০৪৮ রান।

শাহিনকে ধন্যবাদ রিজওয়ানের

উচ্ছ্বসিত প্রশংসায় ভাসানোয় শাহিন আফ্রিদিকে ধন্যবাদ জানিয়েছেন রিজওয়ান। শাহিনের ওই টুইট নিয়ে সরাসরি কোনও জবাব না দিলেও তিনি বলেছেন, ‘আমার জন্য আরও একটি দুর্দান্ত সেলিব্রেশনের আয়োজন করার জন্য এবং পাকিস্তানের দলের তারকাদের একইসঙ্গে নিয়ে আসার জন্য শাহিন শাহ আফ্রিদিকে অনেক বেশি ধন্যবাদ। লাগাতার সমর্থনের জন্য আমার সব সতীর্থ এবং ফ্যানদের প্রতি কৃতজ্ঞ আমি। আর আমি আগেও বলেছি যে আমার আর ক্যাপ্টেন বাবর আজমের রেকর্ড একই।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।