উগান্ডার কোচ হলেন ভারতের সাবেক ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০১ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

ইতিহাস গড়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছে উগান্ডা। যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে ১ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০ দলের মধ্যে জায়গা করে নিয়েছে তারা।

প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে পারার যোগ্যতা অর্জন হয়েছে। এবার আরও ভালো কিছুর আশায় নতুন হেড কোচ নিয়োগ দিলো উগান্ডা ক্রিকেট অ্যাসোসিয়েশন। দলটির হেড কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন ভারতের সাবেক প্রথম শ্রেণির ক্রিকেটার অভয় শর্মা।

উগান্ডা ক্রিকেট অ্যাসোসিয়েশন তাদের ওয়েবসাইটে জানিয়েছে, অভয় শর্মার সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে দলের। তারা আশা করছে, ভারতের সাবেক এই ক্রিকেটার তার অভিজ্ঞতা দিয়ে দলকে সাফল্যের পরের ধাপে পৌঁছে দিতে পারবেন।

শর্মা এর আগে ভারতীয় 'এ' দল এবং ভারতের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ভারতের নারী ক্রিকেট দল এবং দিল্লি রঞ্জি ট্রফি দলের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

৫৪ বছর বয়সী শর্মা এক বিবৃতিতে বলেছেন, ‘আমি এখানে এসেছি দলের উচ্চাকাঙ্ক্ষায় অবদান রাখতে, যার মধ্যে রয়েছে আসন্ন বিশ্বকাপে বিশ্বের শীর্ষ দলগুলোকে হারানো।’

‘উগান্ডা ক্রিকেট দল গত ১২ মাসে বেশ ভালো পারফর্ম করেছে। তবে এখানে উন্নতির জায়গা আছে, বিশেষ করে ফিল্ডিংয়ে’-যোগ করেন শর্মা।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।