বাংলাদেশ সফরের জিম্বাবুয়ে দলে ক্যাম্পবেলের ছেলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২৪ এপ্রিল ২০২৪
বাবা অ্যালিস্টার ক্যাম্পবেল (বাঁয়ে) এবং ছেলে জোনাথান ক্যাম্পবেল

অ্যালিস্টার ক্যাম্পবেল। নব্বই দশকের ক্রিকেটপ্রেমীরা খুব ভালো করেই চেনেন এই নামটি। ক্যাম্পবেলকে ভাবা হয় জিম্বাবুয়ে ক্রিকেটের কিংবদন্তি।

বাঁহাতি এই ব্যাটার যে সময় খেলেছেন (১৯৯২-২০০৩), সেই সময় জিম্বাবুয়ে ছিল বিশ্ব ক্রিকেটে সমীহ জাগানো এক নাম। বাংলাদেশকে সে সময় হেসেখেলেই হারাতো জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে ক্রিকেটের সেই সোনালি যুগে ব্যাটার হিসেবে বেশ নামডাক ছিল ক্যাম্পবেলের। দেশের হয়ে ৬০টি টেস্ট আর ৮৮ ওয়ানডে খেলেছেন ক্যাম্পবেল। টেস্টে ২৮৫৮ আর ওয়ানডেতে করেছেন ৫১৮৫ রান।

ক্যাম্পবেলের ওয়ানডে ক্যারিয়ারে যে ৭টি সেঞ্চুরি আছে, তার শেষটি তিনি করেছেন বাংলাদেশের বিপক্ষেই। ২০০১ সালে হারারেতে তার ইনিংসটি ছিল ১০৩ রানের।

সেই ক্যাম্পবেলের ছেলে এবার আসছেন বাংলাদেশে খেলতে। বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ (বুধবার) দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। দলে সবচেয়ে বড় চমক জোনাথন ক্যাম্পবেলের নামটি। ২৬ বছরের এই তরুণ একজন লেগ স্পিনিং অলরাউন্ডার।

এখন পর্যন্ত ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ, ৩৯টি লিস্ট-এ ও ২৬টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা হয়েছে ক্যাম্পবেলপুত্রের। এবার জাতীয় দলে অভিষেকের অপেক্ষা।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।