বিশ্বকাপের আগে বড় ধাক্কা পাকিস্তান ক্রিকেটে, ছিটকে গেলেন রিজওয়ান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

৭৯ ইনিংস ব্যাট করে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। যে কারণে শাহিন শাহ আফ্রিদি তাকে ‘টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান’ বলে অভিহিত করেছিলেন।

সেই রিজওয়ানই ছিটকে গেলেন নিউজিল্যান্ডের বিপক্ষে বাকি সিরিজ থেকে। শুধু তাই নয়, পাকিস্তান ক্রিকেট দলের ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড সফরও মিস করতে পারেন তিনি। মূলত কবে নাগাদ সুস্থ হয়ে দলে ফিরতে পারবেন সে নিশ্চয়তা পাওয়া যাচ্ছে না রিজওয়ানের ব্যাপারে। অর্থাৎ, বিশ্বকাপের আগে বড় একটি ধাক্কা খেতে হচ্ছে তাদের।

নিউজিল্যান্ডের বিপক্ষে গত রোববার তৃতীয় ওয়ানেডতে ব্যাট করতে গিয়ে ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে ব্যথায় কাতর হয়ে পড়েন রিজওয়ান। পরে মাঠ ছেড়ে যান। ২২ বলে ২৩ রান করেছিলেন তিনি। ফিল্ডিংয়ের করার সময়ও নামেননি তিনি। তাকে স্ক্যানের জন্য নিয়ে যাওয়া হয়। রিপোর্ট পাওয়ার পরই সিরিজের বাকি ম্যাচ থেকে রিজওয়ানকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেয় ম্যানেজমেন্ট।

জানা গেছে, রিজওয়ানের চোট গুরুতর। তাকে চিকিৎসার জন্য ইংল্যান্ডে নিয়ে যাওয়া হতে পারে। আপাতত দু’সপ্তাহ রিজওয়ানকে বিশ্রাম নিতে বলা হয়েছে। পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটারের অস্ত্রোপচার করাতে হবে কি না তা এখনও জানা যায়নি। চিকিৎসকেরা আশা করছেন, জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠবেন রিজওয়ান। কিন্তু এখনও নিশ্চিত করে কিছু বলতে পারছেন না তারা।

রিজওয়ান না থাকায় আপাতত পাকিস্তানের উইকেটরক্ষকের ভূমিকায় দেখা যায় উসমান খানকে। নিউজিল্যান্ড সিরিজের পরে আগামী মাসে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবেন বাবর আজমরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজ খেলবেন তারা; কিন্তু আগামী মাসের দুই সিরিজেও রিজওয়ান খেলতে পারবেন কি না তা নিশ্চিত নয়।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।