মাত্র ১৬ বছর বয়সেই অ্যান্ড্রু ফ্লিন্টফের ছেলের সেঞ্চুরি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

নিজের খেলোয়াড়ী জীবনে দোর্দণ্ড প্রতাপে বিশ্ব ক্রিকেট শাসন করেছেন ইংল্যান্ডের অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিন্টফ। তিনি ক্রিকেটকে বিদায় বলেছেন অনেক আগে। এবার তার দুই ছেলেও আসছে বিশ্ব ক্রিকেটকে শাসন করতে। আপাতত ইংলিশ কাউন্টিতে দ্বিতীয় বিভাগ ক্রিকেটে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিচ্ছেন ফ্লিন্টফের ছেলেরা।

বিশেষ করে রকি ফ্লিন্টফ। মাত্র ১৬ বছর বয়সেই কাউন্টি ক্রিকেটে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে বসেছেন তিনি। ল্যাঙ্কাশায়ারের হয়ে ১৫১ বল খেলে সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন রকি। খেলেছিলেন ওয়ারউইকশায়ারের বিপক্ষে।

তিন অংকের ঘরে যখন পৌঁছাচ্ছিলেন রকি ফ্লিন্টফ, তখন উইকেটে তার সঙ্গী ছিল তারই বড় ভাই কোরি ফ্লিন্টফ। দুই ভাই মিলে ৩৯ রানের জুটি গড়ে। এর মধ্যেই সেঞ্চুরি পূরণ করে ফেলেন রকি ফ্লিন্টফ।

চলতি মাসের শুরুতেই কাউন্টির দ্বিতীয় বিভাগ লিগে অভিষেক হয় তার। ১৬তম জন্মদিনের ২ দিন পর ল্যাঙ্কাশায়ারের হয়ে ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে নেমে ডারহামের বিপক্ষে খেলেছেন অপরাজিত ৫০ রানের ইনিংস। এবার তো সেঞ্চুরিই করে ফেললেন। অথচ ওয়ারউইকশায়ারের হয়ে খেলেছেন ইংল্যান্ডের হয়ে খেলা স্পিনার জ্যাক লিনটট।

রকি ফ্লিন্টফের বাবা অ্যান্ড্রু ফ্লিন্টফ প্রায় ৯ মাস পর আবার ক্রিকেটে ফিরে আসছেন। টপ গিয়ার-২০২২ টিভি ডকুমেন্টারি তৈরি করতে গিয়ে দ্রুত গতিসম্পন্ন গাড়িতে দুর্ঘটনার শিকার হন তিনি। এরপর হাসপাতালে কাটাতে হয়েছে দীর্ঘদিন। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।