ইমরান খানের মুক্তির পোস্টারে স্বাক্ষর করে বিতর্কে রিজওয়ান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৪ পিএম, ১৫ মে ২০২৪

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ চলাকালীন মোহাম্মদ রিজওয়ানের একটি ঘটনা নিয়ে এখন তোলপাড় পাকিস্তান ক্রিকেট। কারাবন্দী ইমরান খানের মুক্তি চেয়ে করা একটি পোস্টারে স্বাক্ষর করেন রিজওয়ান। ওই বিষয়টিই এখন বিতর্কের কেন্দ্রবিন্দুতে।

ডাবলিনে সিরিজের দ্বিতীয় ম্যাচ চলাকালীন পাকিস্তান দল যখন ফিল্ডিং করছিল, তখন ঘটনাটি ঘটে। বাউন্ডারির পাশে দাঁড়িয়ে ফিল্ডিং করছিলেন মোহাম্মদ রিজওয়ান। ওই সময় এক ভক্ত একটি পোস্টার দিয়ে তাতে অটোগ্রাফের আব্দার করে বসেন রিজওয়ানের কাছে।

যে পোস্টারে লেখা ছিল, ‘ইমরান খানকে মুক্তি দাও।’ ওই পোস্টারেই অটোগ্রাফ দেন মোহাম্মদ রিজওয়ান। এ নিয়েই বিতর্ক উস্কে উঠেছে। অনেকের মতে, মোহাম্মদ রিজওয়ানও সরকার বিরোধী আন্দোলনকে তাহলে ভয় না পেয়ে, তার স্বাধীন মতামত প্রকাশ করেছেন।

১৯৯২ সালে প্রথম ইমরান খানের অধিনায়কত্বে বিশ্বকাপ জয় করে পাকিস্তান। বিশ্বকাপজয়ী অধিনায়ক দেশটির সাবেক প্রধানমন্ত্রীও। তবে দেশের গোপন তথ্য পাচারের অভিযোগে তাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে পাকিস্তানের বিশেষ আদালত।

তোষাখানা মামলায় আগেই ইমরান খানকে গ্রেফতার করেছিল পাকিস্তান পুলিশ। এরপর থেকে জেলেই রয়েছেন সাবেক পাকিস্তান প্রধানমন্ত্রী। তাকে মুক্ত করতে এখনও পাকিস্তান জুড়ে আন্দোলন চলছে। যার ঢেউ আছড়ে পড়েছে বিদেশের মাটিতেও। আয়ারল্যান্ডে তাই পাকিস্তান-আয়ারল্যান্ড ম্যাচ চলাকালীন ইমরান ভক্তরা ‘ফ্রি ইমরান খান’ ব্যানার নিয়ে হাজির হন গ্যালারিতে।

ম্যাচে ৪৬ বলে ৭৫ রান করেন রিজওয়ান। পাকিস্তানের জয়ের নেপথ্যে ছিল তার ইনিংস। ইমরানের পোস্টারে স্বাক্ষর করা নিয়ে আলোচনা-সমালোচনা তুঙ্গে উঠলেও এখনও পর্যন্ত কিছু বলেননি তিনি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।