টানা চার হার, প্লে-অফ নিশ্চিত হলেও চাপে রাজস্থান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৭ এএম, ১৬ মে ২০২৪

বিদায় আগেই নিশ্চিত হয়ে গেছে পাঞ্জাব কিংসের। তবে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা রাজস্থান রয়্যালসকে বুধবার রাতে হারিয়ে প্লে-অফের লড়াই জমিয়ে দিয়েছে তারা। টানা চার হারে চাপে পড়ে গেছে সঞ্জু স্যামসনের রাজস্থান।

বুধবার রাতে গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামে ৭ বল বাকি থাকতে, ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় পাঞ্জাব। স্যাম কারানদের জয়ে লাভবান হলো কলকাতা নাইট রাইডার্স। তারা নিশ্চিতভাবেই শীর্ষে থেকে আইপিএলের লিগ পর্ব শেষ করতে চলেছে। তাদের ছুঁয়ে ফেলার কোনও দলের, আর কোনও সম্ভাবনাই থাকলো না।

এদিকে রাজস্থান প্লে-অফে উঠে গেলেও, টানা চার ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের দুই নম্বরে শেষ করার অঙ্কটা জটিল করে ফেললো। ১৩ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১৬।

রাজস্থানকে টপকে সেরা দুইয়ে ওঠার সুযোগ রয়েছে চেন্নাই সুপার কিংস আর সানরাইজার্স হায়দরবাদের। দুই দলেরই ১৪ পয়েন্ট করে। চেন্নাইয়ের একটি এবং হায়দরাবাদের দুই ম্যাচ বাকি। চেন্নাইয়ের রানরেট বেশ ভালো।

বুধবারের লো স্কোরিং ম্যাচে ৯ উইকেটে ১৪৪ রানে আটকে গিয়েছিল রাজস্থান। রিয়ান পরাগ (৩৪ বলে ৪৮) আর রবিচন্দ্রন অশ্বিন (১৯ বলে ২৮) ছাড়া বাকি ব্যাটারদের কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি।

দুটি করে উইকেট নেন পাঞ্জাবের স্যাম কারান, হর্শল প্যাটেল আর রাহুল চাহার।

জবাবে ৪৮ রানে ৪ উইকেট হারালেও স্যাম কারানের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয় তুলে নেয় পাঞ্জাব। অধিনায়ক ৪১ বলে ৫ চার আর ৩ ছক্কায় ৬৩ রানে অপরাজিত থাকেন। এছাড়া রাইলি রুশো ১৩ বলে ২২ আর আশুতোষ শর্মা ১১ বলে করেন অপরাজিত ১৭ রান।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।