ইংলিশ ক্রিকেটারদের আইপিএলে আসতে নিষেধ করলেন ইরফান!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:২২ পিএম, ১৬ মে ২০২৪

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের আয়োজনে শুরু হবে জমজমাট এই আসর। এর মধ্যে অংশগ্রহণকারী দলগুলো নিজেদের সর্বোচ্চ প্রস্তুতি নিচ্ছে। অনেকেই খেলছে টি-টোয়েন্টি সিরিজ।

এদিকে ভারতে চলছে আইপিএল। এখনো লিগপর্বের খেলা শেষ হয়নি। প্লে-অফের সব ম্যাচ বাকি। এরইমধ্যে আইপিএল রেখে দেশে চলে যাচ্ছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আছে তাদের। ক্রিকেটারদের দেশে ফিরে যেতে নির্দেশনাও দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। যে কারণে এক রকম বাধ্য হয়েই আইপিএল ছাড়তে হচ্ছে ইংলিশ ক্রিকেটারদের।

আইপিএলের বড় ম্যাচগুলোতে থাকবেন না জস বাটলার, ফিল সল্ট, উইল জ্যাকস ও লিয়াম লিভিংস্টোনসহ ৮ ক্রিকেটার। তবে ইংলিশ ক্রিকেটার ও বোর্ডের এমন সিদ্ধান্তে বিরক্ত ভারতীয়রা। টুর্নামেন্টে পুরো সময় না খেলে ক্রিকেটাররা চলে যাওয়ার ফলে আইপিএল ক্ষতিগ্রস্থ হয়েছে বলে মনে করছে দেশটির সাবেক ক্রিকেটার ও বিশ্লেষকরা।

এমনকি বিরক্ত হয়ে ইংল্যান্ড ক্রিকেটারদের হুমকিই দিয়ে ফেলেছেন ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান। তিনি বলছেন, পুরো টুর্নামেন্ট না খেলে চলে যাওয়ার ইচ্ছে থাকলে তারা যেন আইপিএল খেলতেই না আসেন। সামাজিক যোগাযোগ এক্সে এই পোস্টের মাধ্যমে এই কঠিন মন্তব্য করে ভারতীয় সাবেক অলরাউন্ডার।

ইরফান নিজের পোস্টে লেখেন, ‘হয় পুরো সেশন খেলবেন, অথবা আইপিএল খেলতে আসবেন না।’

লিগপর্বে এখনো ৪ ম্যাচ বাকি আইপিএলের। এরপর প্লে-অফে হবে দুটি কোয়ালিফায়ার ও একটি এলিমিনেটর। ২৬ মে চেন্নাইয়ে হবে ফাইনাল ম্যাচ।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।