স্বস্তির বৃষ্টিতে প্লে-অফে হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ১৭ মে ২০২৪

প্লে-অফে কোয়ালিফাই করতে সানরাইজার্স হায়দরাবাদের হাতে আছে দুই ম্যাচ। এর যেকোনো একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ার প্রেক্ষিতে এক পয়েন্ট পেলেই শেষ চার নিশ্চিত হবে তাদের। তবে দুই ম্যাচে হারলে বাদ পড়ার সম্ভাবনাও রয়েছে।

এবারের আসরে প্লে-অফে কোয়ালিফাই করতে অবশ্য বেশি কষ্ট করতে হয়নি হায়দরাবাদকে। তাদের স্বস্তি এনে দিয়েছে বৃষ্টি। এতে দুই ম্যাচের প্রথম ম্যাচটিই হয়ে গেল পরিত্যক্ত। যে কারণে ১ পয়েন্ট নিয়ে তৃতীয় দল হিসেবে প্লে-অফে নিজেদের জায়গা নিশ্চিত করেছে হায়দরাবাদ।

বৃহস্পতিবার হায়দরাবাদ বনাম গুজরাট টাইটানসের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়ে গেছে। একটি বলও মাঠে গড়াতে দেয়নি বৃষ্টি। রাত ১০টা ১০ মিনিট পর্যন্ত অপেক্ষার পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন দায়িত্বরত আম্পায়াররা।

হায়দরাবাদের আগেই প্লে-অফ নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। আর বাকি আছে একটি দল। শেষ দল হিসেবে প্লে-অফে যাবে হয় চেন্নাই সুপার কিংস, আর না হয় রয়্যালস চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অঘোষিত এই 'নকআউট' ম্যাচটি শুরু হবে আগামীকাল শনিবার রাত ৮টায়।

চেন্নাই ও বেঙ্গালুরু ম্যাচে যে দল জিতবে তারাই প্লে-অফে খেলতে পারবে। আর যদি ম্যাচটি বাতিল হয়ে যায় কোনো কারণে সেক্ষেত্রে বাদ পড়বে বেঙ্গালুরু।

বর্তমানে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে চেন্নাই। তাদের রানরেটে ০.৫২৮। আর সমান ম্যাচে বেঙ্গালুরু আছে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে; রানরেট ০.৩৮৭।

আগামীকাল যদি চেন্নাই জেতে তাহলে তাদের হবে ১৬। সেক্ষেত্রে প্লে-অফে তাদের জায়গা নিশ্চিত হয়ে যাবে। আর বেঙ্গালুুুরু জিতলে তাদের পয়েন্ট ১৪। চেন্নাইয়ের পয়েন্ট ১৪ই থেকে যাবে।

একই সঙ্গে হারের কারণে রানরেটেও পিছিয়ে পড়বে চেন্নাই। এগিয়ে যাবে বেঙ্গালুুরু। সেক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনির দলকে বিদায় করে শেষ চারে যাবে বিরাট কোহলির দল।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।