আইপিএল

এক মৌসুমের নিষেধাজ্ঞা পরের মৌসুমেও টানতে হবে হার্দিককে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ১৮ মে ২০২৪

এক মৌসুমে নিষিদ্ধ, পরের মৌসুমেও সেটা টানতে হবে মুম্বাই অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে। এমনকি দল পাল্টালেও সেই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুক্রবার লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে স্লো ওভাররেটের ফাঁদে পড়েছেন হার্দিক। যার জন্য তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

কিন্তু এটি ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের মৌসুমের শেষ ম্যাচ। তাই পরের মৌসুমে নিজের প্রথম ম্যাচে এই নিষেধাজ্ঞা কাটাতে হবে হার্দিককে।

এ নিয়ে তৃতীয়বারের মতো এই আইপিএলে স্লো ওভাররেটে পড়লো মুম্বাই। যার ফলে শুধু এক ম্যাচ নিষিদ্ধই নয়, হার্দিককে ৩০ লাখ রুপি জরিমানা করা হয়েছে। দলের বাকিদেরও জরিমানা গুণতে হচ্ছে ইমপ্যাক্ট প্লেয়ারসহ। তাদের জরিমানা ১২ লাখ রুপি করে অথবা ম্যাচ ফির ৫০ শতাংশ, যেটি পরিমাণে কম সেটিই।

মুম্বাই এবং হার্দিকের জন্য ভুলে যাওয়ার মতো এক মৌসুম কেটেছে। লখনৌর কাছে ১৮ রানে হারের পর মুম্বাই ১৪ ম্যাচে মাত্র ৪ জয় নিয়ে শৌসুম শেষ করেছে। পয়েন্ট টেবিলে তারা সবার নিচে।

রোহিত শর্মার কাছ থেকে নেতৃত্ব পাওয়া হার্দিক মাঠের মধ্যেই প্রায় প্রতি ম্যাচে দুয়োধ্বনি শুনেছেন। ব্যাট হাতে তিনি ১৮ গড় এবং ১৪৩ স্ট্রাইকরেটে করেছেন ২১৬ রান। ১১ উইকেট পেলেও ওভারপ্রতি খরচা ছিল ১০.৭৫।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।