টি-টোয়েন্টি বিশ্বকাপ

আইপিএলের সেরা দুই দলে নেই ভারতীয় স্কোয়াডের কেউ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ২১ মে ২০২৪

আইপিএলের চলতি আসরে আজ শুরু হচ্ছে প্লে-অফ পর্ব। প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে সেরা দুই দল- কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ও সানরাইজার্স হায়দরাবাদ। আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে নেই ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের কোনো ক্রিকেটার। অর্থাৎ আগামী ১ জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারত যে স্কোয়াড ঘোষণা করেছে, সে স্কোয়াডের কেউ আজকের ম্যাচে খেলবেন না।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঠাসা শিডিউলে আইপিএল শেষ করায় ভারতীয় ক্রিকেট বোর্ডের সমালোচনা করেছেন সাবেক ক্রিকেটাররা। সে হিসেবে আজকের ম্যাচে বিশ্বকাপের স্কোয়াডের কেউ না থাকাটা তাদের জন্য অনেকটাই স্বস্তির।

শুধু আজকের ম্যাচ নয়, ইলিমমিনেটর ম্যাচেও বিশ্বকাপ দলের ক্রিকেটারদের আধিক্য দেখা যাবে না। এই ম্যাচে রাজস্থান রয়েলসের মুখোমুখি হবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই দুই দলে সবমিলিয়ে মাত্র ৫ জন বিশ্বকাপ স্কোয়াডের সদস্য আছেন।

এর মধ্যে রাজস্থানে আছেন তিন জন। তারা হলেন- ব্যাটার যসস্বি জয়সওয়াল, উইকেটরক্ষক ব্যাটার সঞ্জু স্যামসন ও স্পিনার যুজভেন্দ্র চাহাল।

অপরদিকে বেঙ্গালুরুতে আছেন ২ ক্রিকেটার। তারা হলেন- ব্যাটার বিরাট কোহলি ও পেসার মোহাম্মদ সিরাজ।

ভারতীয় ক্রিকেট বিশ্লেষক ও সাবেক তারকাদের অনেকের মতে, আইপিএলের কারণে অনেক ক্রিকেটারের বিশ্রাম নিতে সমস্যা হচ্ছে। যার প্রভাব টি-টোয়েন্টি বিশ্বকাপে পড়বে। এমনকি আইপিএলের কারণে তারা ব্শ্বিকাপের প্রস্তুতিও ঠিক মতো নিতে পারছেন না। আইপিএলের বাকি ম্যাচগুলোতে বিশ্বকাপ দলের ক্রিকেটারদের আধিক্য না থাকায় সে শঙ্কা অনেকটাই কমে যাচ্ছে।

কারণ, বর্তমানে আইপিএলে থাকা ৫ ক্রিকেটার ছাড়া বাকি সবাই বিশ্রাম নিতে পারছেন না। বিশ্বকাপের পূর্ণাঙ্গ প্রস্তুতিও নিতে পারবেন বলে মনে হচ্ছে।

বিশ্বকাপের আসর শুরুর আগে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। এর মধ্যে আগামী ১ জুন বাংলাদেশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে রোহিত শর্মার দল। ম্যাচটির ভেন্যু এখনো চূড়ান্ত করা হয়নি।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।