কয়েক মাসের মধ্যে অবসর নিয়ে সিদ্ধান্ত জানাবেন ধোনি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২১ মে ২০২৪

প্লে-অফের একেবারে কাছাকাছি এসে শেষ পর্যন্ত ব্যর্থ হলো চেন্নাই সুপার কিংস। অঘোষিত কোয়ার্টার ফাইনালে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে ২৭ রানে হেরে যাওয়ায় সেরা চারে জায়গা করে নিতে পারেনি। টেবিলের পঞ্চম স্থানে থেকে লিগপর্ব শেষ করায় চলতি আসর থেকে ছিটকে গেছে তারা। ফলে শিরোপা ধরে রাখতে পারেনি বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই।

চেন্নাইয়ের বিদায়ে মৌসুম শেষ হলো মহেন্দ্র সিং ধোনিরও। আসর শুরুর আগমুহূর্তে অধিনায়কত্ব ছাড়লেও নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় বুদ্ধি-পরামর্শ দিয়ে চেন্নাইকে আরও একটি শিরোপা জেতাতে চেয়েছিলেন ধোনি। কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থতায় মৌসুম শেষ করলেন তিনি।

ধোনির দলের বিদায়ের পর একটি প্রশ্নই বারবার উঠছে ভারতীয় ক্রিকেট পাড়ায়। সেটি হলো- আগামী আসরে আইপিএলে ধোনি খেলবেন কিনা; অবসর নিয়েই বা কী চিন্তা করছেন ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ী এই ভারতীয় অধিনায়ক?

সম্প্রতি ধোনির অবসর নিয়ে একটি প্রতিবেদন তৈরি করেছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। প্রতিবেদনে বলা হয়েছে, ধোনি নিজের অবসরের বিষয়ে এখনি সিদ্ধান্ত নেবেন না। বড় এই সিদ্ধান্তের বিষয়ে চিন্তার করার জন্য কয়েক মাস সময় নেবেন তিনি।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বেঙ্গালুরুর কাছে হেরে মানসিকভাবে বিধ্বস্ত হয়েছেন ধোনি। হারের পর সবার আগে নিজের শহর রাঁচির উদ্দেশে চেন্নাইয়ের ক্যাম্প ছেড়েছেন তিনি। পরের দিন মানসিক প্রশান্তির খোঁজে তাকে রাঁচি মোটরসাইকেল রাইড করতে দেখা যায়।

এবারের আইপিএলে ১৪ ম্যাচ খেলে ৭টিতে জয় পেয়েছে চেন্নাই। এরমধ্যে ১১ ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন ধোনি। ২২০.৫৪ স্ট্রাইকরেটে ব্যাট করে ১৬১ রান তুলেছেন ৪২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার।

বেঙ্গালুরু সমান ৭ জয় পেলেও রানরেটে চেন্নাই থেকে কিছুটা এগিয়ে ছিল। যে কারণে শেষ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে বিরাট কোহলির দল বেঙ্গালুরু।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।