আইপিএল শেষে পাকিস্তান দলে যোগ দিলেন কারস্টেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ২১ মে ২০২৪

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো ফল করতে মরিয়া পাকিস্তান দল। রীতিমতো ঢেলে সাজানো হয়েছে কোচিং স্টাফসহ গোটা দলকে। অধিনায়ক হিসেবে সাদা বলের ফরম্যাটে ফেরানো হয়েছে বাবর আজমকে। বিশ্বকাপজয়ী দক্ষিণ আফ্রিকান কোচ গ্যারি কারস্টেনকে করা হয়েছে হেড কোচ।

পিসিবি সাদা বলের ক্রিকেটে জাতীয় দলের কোচ ঘোষণা করেছিল গত ২৮ এপ্রিল। সেই ঘোষণার তিন সপ্তাহ পরে দলের সঙ্গে যোগ দিলেন কারস্টেন।

পিসিবির ‘এক্স’ হ্যান্ডল থেকে পাকিস্তান দলের টিম হোটেলে কারস্টেনের প্রথম সাক্ষাতের একটি ছবি পোস্ট করা হয়। তার হাতে পাকিস্তানের জার্সি তুলে দেন সহকারী কোচ আজহার মাহমুদ, সিনিয়র ম্যানেজার ও নির্বাচক ওয়াহাব রিয়াজ এবং অধিনায়ক বাবর আজম।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি সারতে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। তার আগেই দলের সঙ্গে যোগ দিয়েছেন কারস্টেন। তার নাম কোচ হিসেবে ঘোষণার পরে পাকিস্তান দল আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজও খেলে ফেলেছে।

সেই সিরিজে ছিলেন না কারস্টেন। আইপিএলে গুজরাট টাইটান্সের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করায় এতদিন যেতে পারেননি এই দক্ষিণ আফ্রিকান।

এই মুহূর্তে ইংল্যান্ডের লিডসে রয়েছে পাকিস্তান দল। সেখানে দলের সঙ্গে গতকাল (সোমবার) যোগ দিয়েছেন কারস্টেন। বুধবার লিডসেই শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ শেষ করার পরেই দুই দলই উড়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম আয়োজক দেশ যুক্তরাষ্ট্রে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ৬ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে। এই বিশ্বকাপে 'এ’ গ্রুপে রয়েছে পাকিস্তান। এছাড়াও এই গ্রুপে রয়েছে ভারত, কানাডা ও আয়ারল্যান্ড।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।